১ তারিখের আগেই কেন্দ্র পাহারা ও প্রতিরোধ গড়ে তুলতে হবে: খসরু

শনিবার, জানুয়ারি ২৫, ২০২০

ঢাকা : ভোট ডাকাতি প্রতিরোধ করতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের দিন ১ ফেব্রয়ারির আগেই ভোট কেন্দ্র পাহারা দিতে নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেছেন, ‘ভোট ডাকাতির বিরুদ্ধে সাহস করে প্রতিরোধ গড়ে তুলতে হবে। আগামী ১ তারিখের আগে ও পরে সকল ভোট কেন্দ্র পাহারা দিতে হবে। যাতে ক্ষমতাসীনরা আর ভোট ডাকাতি করতে না পারে।’

শনিবার (২৫ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের উ‌দ্দ্যে‌াগে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আসন্ন সিটি নির্বাচনে জয় পেতে রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে বাধ্য করছে ক্ষমতাসীনরা বলে অভিযোগ করে তিনি বলেন, ‘জনগণকে বাইরে রেখে সরকার দেশ চালাতে চায়। বিএনপি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জনগণ ভোট প্রদানের সুযোগ থেকে বঞ্চিত হবে। আর সরকার এটাই চায়। কিন্তু ঢাকার জনগণ ধানের শীষে ভোট দেওয়ার জন্য সিদ্ধান্ত নিয়েছে ‘

বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এমএ হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান আহ‌মেদ আজম খান, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন আক্তার, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ প্রমুখ।