নেইমারকে ফিরে পেতে নতুন পন্থায় বার্সেলোনা

বুধবার, ডিসেম্বর ২৫, ২০১৯

স্পোর্টস ডেস্ক : শীতকালীন দলবদলের বাজারে নেইমারকে ফেরত পেতে জোর চেষ্টা চালিয়েছে বার্সেলোনা। কিন্তু প্রস্তাব পছন্দ না হওয়ায় ব্রাজিলিয়ান সুপারস্টারকে ছাড়েনি পিএসজি। তবে এবার হাল ছাড়বে না বার্সেলোনা। স্পেনের ক্লাবটি যে কোনো মূল্যে নেইমারকে দলে ভেড়াতে মুখিয়ে আছে। আগামী মৌসুমেই ন্যু ক্যাম্পে নেইমারকে ফেরাতে চায় কাতালানরা। পিএসজির এই ফরোয়ার্ডকে দলে পেতে নতুন করে প্রস্তুতি নিচ্ছে বার্সেলোনা।

ইনজুরি থেকে ফিরে নেইমার যেন আরও দুর্বার। মাঠ মাতিয়ে বেড়াচ্ছেন পুরনো ছন্দে। গত মৌসুমে অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে ফরাসি স্ট্রাইকার আন্তোনিয়ো গ্রিজম্যানকে এবং আয়াক্স থেকে মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংকে দলে আনে বার্সেলোনা। এবার নতুন মৌসুমে তাদের একটাই লক্ষ্য নেইমারকে পাওয়া। বিখ্যাত ওয়েবসাইট গোলডটকমের তথ্য অনুযায়ী, নেইমারের জন্য ২২২ মিলিয়ন ইউরো প্রস্তাব করবে বার্সেলোনা। শীতকালীন দলবদলের সময় পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো বার্সেলোনার কাছে নেইমারের জন্য ২২২ মিলিয়ন ইউরো দাবি করেছিল। কিন্তু বার্সা তাতে রাজি হয়নি। মৌসুম শেষে একই অর্থে পিএসজি নেইমারকে ছাড়তে রাজি হবে কিনা সেটাই প্রশ্ন। তবে দলবদলের সময় কিছু বিষয় তো বিবেচনায় আসবেই। চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বে নেইমারের পারফরম্যান্সও দলবদলের বাজারে বড় প্রভাব পড়বে বলে মনে করছেন বিশ্লেষকরা।

নেইমার বর্তমানে দারুণ সময় কাটাচ্ছেন। পিএসজি আশা করছে একই পারফরম্যান্স নেইমার টেনে নেবেন চ্যাম্পিয়নস লিগেও। তাতে নেইমারের দাম বাড়বে আর লাভবান হবে ফরাসি ক্লাবটি। ২০১৩ থেকে ২০১৭ পর্যন্ত নেইমার ছিলেন কাতালান ক্লাবটিতে। ১৮৬ ম্যাচে গোল করেন ১০৫টি। দুটি লিগ শিরোপার পাশাপাশি ২০১৫ সালে কাতালানদের হয়ে জেতেন চ্যাম্পিয়নস লিগ। এরপরই রেকর্ড ট্রান্সফারে তাকে দলে নেয় পিএসজি।