ঢাকার দুই সিটি নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা কম : ফখরুল

বুধবার, ডিসেম্বর ২৫, ২০১৯

ঢাকা : ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা যখন পরিষ্কারভাবে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেই তখন বলেছি, এই বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে এবং সুষ্ঠু ও অবাধ নির্বাচন হতে পারে না। জনগণের রায় এখানে প্রতিফলিত হয় না। তারপরেও আমরা যেহেতু গণতন্ত্র বিশ্বাস করি সেজন্য, আমরা নির্বাচনে অংশগ্রহণ করছি।

আজ বুধবার (২৫ ডিসেম্বর) রাজধানীর শেরেবাংলা নগর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন জানিয়েছে, ইভিএমের মাধ্যমে নির্বাচন সম্পন্ন হবে। যেটা সম্পূর্ণভাবে ত্রুটিযুক্ত, আমরা এটাকে সম্পূর্ণভাবে প্রত্যাখ্যান করেছি। আমরা মনে করেছি এটা সঠিক হবে না। এতে নির্বাচন সুষ্ঠু অবাধ হওয়ার সম্ভাবনা খুব কম। এখনো পর্যন্ত এই সরকারের অধীনে নির্বাচন কমিশনের কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি।

সারা বিশ্বের খ্রিস্টধর্মাবলম্বীদের বড়দিনের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, এ দিনে আমরা প্রত্যাশা করছি সারা বিশ্বে সুন্দর শান্তিময় পরিবেশ গড়ে উঠবে।

নতুন বছরে প্রত্যাশার কথা জানিয়ে মহাসচিব বলেন, আমরা আশা করি সুন্দর একটি বছর দেখতে পাবো। এ বছরই গণতন্ত্রের জন্য জনগণ ঐক্যবদ্ধ হবে এবং সংগ্রাম করবে। অসুন্দরকে পরাজিত করে সত্য ও সুন্দরকে প্রকাশিত করবে। এসময় ছাত্রদলের নবনির্বাচিত আংশিক কমিটি এই পুস্পমাল্য অর্পণ করে।