৩০ ডিসেম্বর মোহনা টেলিভিশনের সামনে দিনব্যাপি অবস্থান কর্মসুচির ঘোষনা ঢাকা সাংবাদিক ইউনিয়নের

মঙ্গলবার, ডিসেম্বর ২৪, ২০১৯

ঢাকা : নিয়ম নীতির তোয়াক্কা না করে মোহনা টিভির নিউজ, ব্রডকাস্ট ও প্রোগ্রাম বিভাগের মোট ১৮ জন কর্মীকে ছাঁটাই করেছে কর্তৃপক্ষ। গত ১০ অক্টোবর, নতুন আইডি কার্ড দেয়ার কথা বলে, তাদের আইডি কার্ড নিয়ে নেয়া হয়। এরপর আর প্রতিষ্ঠানে ঢুকতে দেয়া হয়নি। যা শ্রম আইন বহির্ভুত।এমন পরিস্থিতিতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজে নেতারা ৩ দফা বৈঠক করেছেন।

ফল হয় নি কোন।পরিশেষে প্রতিষ্ঠানের সিইও ওয়াসিউল আলম সুজন, ডিউজের দাবি লিখিত আকারে দিতে বলেন। ৩দিনের সময় দিয়ে, দাবিসহ লিখিত চিঠি দেয় ঢাকা সাংবাদিক ইউনিয়ন। ২সপ্তাহ পার হয়ে গেলেও, এখন পর্যন্ত সেই চিঠির কোন উত্তর দেননি সিইও। প্রতিবাদে, ১৮ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহায়তায় মানবন্ধন করে মোহনা টেলিভিশনের চাকুরিচ্যুতরা। তারা দাবি তুলেন, শ্রম আইন অনুযায়ী চাকুরিচ্যুতদের পারিশ্রমিক মিটিয়ে দেয়া হোক।

অন্যথায়, ২৪ তারিখ মোহনা টিভির সামনে অবস্থান কর্মসুচির ঘোষনা দেন ডিউজের সভাপতি আবু জাফর সূর্য। ঘোষনা অনুযায়ী, আজ বেলা ১২টায় অবস্থান কর্মসুচি নেন ডিইউজে ও চাকুরিচ্যুতরা। এতে মোহনা টিভির সংবাদকর্মীরা অভিজোগ করেন, তাদের ঢুকতে না দেয়ার বিশয়ে, কোন কারন উল্লেখ করা হয়নি।

এছাড়া নারী সংবাদকর্মীরা তাদের বক্তব্যে তুলে ধরেন, নিউজরুমের জয়েন্ট নিউজ এডিটর, প্রায়ই তাদের কুপ্রস্তাব দিত। এই বিশয়ে প্রতিবাদ যারা করেছে, তাদেরকেই চাকুরিচুত করা হয়েছে। পরে বক্তব্য রাখেন, ডিইউজের সভাপতি আবু জাফর সুর্য। ৩০ ডিসেম্বর দিনব্যাপী অবস্থান কর্মসুচির ঘোষনা দেন তিনি।