টানা দ্বিতীয় হার খুলনার

সোমবার, ডিসেম্বর ২৩, ২০১৯

স্পোর্টস ডেস্ক : খেলার প্রথম ওভারেই ছিটকে যায় খুলনা টাইগার্স। আর কখনও ম্যাচে ফিরতে পারেনি সুন্দরবনের পাশের দলটি। সামসুর রহমান শুভ’র ফিফটিতে মাঝারি মানের লক্ষ্যভেদ করে খুব সহজেই জয় পায় রাজশাহী রয়্যালস।

এনিয়ে টানা দুই ম্যাচ হারল খুলনা। সোমবার (২৩ ডিসেম্বর) জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুভ’র ফিফটিতে ১৪৬ রানের লক্ষ্য দেয় খুলনা। এই রান তাড়া করতে বেশি কষ্ট করতে হয়নি পদ্মা পাড়ের দলটির। মাত্র ৩ উইকেট হারিয়ে ৭ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় রাজশাহী।

এই জয়ে ৪ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে ওঠে এসেছে রাজশাহী। রান তাড়ায় নেমে লিটন-আফিফের ৭৫ রানের উদ্বোধনী জুটিটি ভাঙে ভুল বোঝাবুঝিতে। ১৮ বলে ২২ রান করে রানআউট হন আফিফ। তবে লিটন তাতে থেমে যাননি। দারুণ সব শটে হাফসেঞ্চুরি তুলে নেন। ৪৪ বলে ৫ বাউন্ডারি আর ২ ছক্কায় ৫৮ রান করে শহিদুল ইসলামের শিকার হন মারকুটে এই ব্যাটসম্যান।

শোয়েব মালিক সুবিধা করতে না পারলেও বাকি কাজটা খুব সহজেই সেরেছেন রাজশাহী অধিনায়ক আন্দ্রে রাসেল। সঙ্গী ছিলেন রবি বোপারা। রাসেল ১৯ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় ২৮ রানে অপরাজিত থাকেন। ৮ বলে ১৩ করেন বোপারা।

এর আগে ২৯ রানের মধ্যে শীর্ষ ৪ ব্যাটসম্যানকে হারিয়ে রীতিমত ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল খুলনা টাইগার্স। সেখান থেকে দলকে তুলেন শামসুর রহমান শুভ। তার দায়িত্বশীল এক হাফসেঞ্চুরিতে ভর করেই ৯ উইকেটে ১৪৫ রান তুলে খুলনা।