মেসির অসাধারণ গোলে বছর শেষ করল বার্সা

রবিবার, ডিসেম্বর ২২, ২০১৯

স্পোর্টস ডেস্ক : স্প্যানিশ লীগে গতরাতে লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখতেই দেপোর্তিভো আলাভেসের মুখোমুখি হয় বার্সেলোনা। ক্যাম্প ন্যু-তে বাংলাদেশ সময় শনিবার (২১ ডিসেম্বর) রাত ৯টায় শুরু হওয়া এ ম্যাচে সফরকারীদের ৪-১ গোলে উড়িয়ে দিল বার্সা। এর মধ্যদিয়ে ঘরের মাঠে টেবিলের শীর্ষে উঠলো লিওনেল মেসির দল। ২০১১ সালের পর প্রথমবারের মতো ঘরের মাঠে কোনো ম্যাচ না হেরে বছর শেষ করল বার্সা।

ম্যাচের ১৪তম মিনিটে লিড নেয় বার্সা। ফরাসি তারকা আতোয়ান গ্রিজম্যানের গোলে ১-০ তে এগিয়ে যায় স্বাগতিকরা। ৪৫ মিনিটের মাথায় দলের দ্বিতীয় গোলটি করেন আরতুরো ভিদাল। বিরতির পর ৫৬ মিনিটের মাথায় আলাভেসের পেরে পনসের গোলে ব্যবধান কমে। ৬৯ মিনিটের মাথায় দলকে ৩-১ এর লিড পাইয়ে দেন দলপতি মেসি।

আর ৭৫ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে আলাভেসের কফিনে শেষ পেরেক ঠুকে দেন লুইস সুয়ারেজ। ৪-১ এর ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। বলের পজিশেই বলে দেয় আলাভেসকে পাত্তাই দেয়নি স্বাগতিকরা। ৭০ শতাংশ বল নিজেদের দখলেই রেখেছিল মেসির দল। ৭৭১ পাসে ম্যাচ শেষ করে কাতালানরা। ১৮ ম্যাচ শেষে ১২ জয়, তিন ড্র আর তিন হারে বার্সার পয়েন্ট ৩৯। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ১০ জয়, ৬ ড্র আর ১ পরাজয়ে সংগ্রহ করেছে ৩৬ পয়েন্ট। ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে সেভিয়া।