পরিচয় বদলে যাচ্ছে সৌম্যর

রবিবার, ডিসেম্বর ২২, ২০১৯

স্পোর্টস ডেস্ক : সৌম্য সরকার জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন টপ অর্ডার ব্যাটসম্যান হিসেবে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বেশ কয়েকবার বদলেছে বাঁহাতি এই ব্যাটসম্যানের ব্যাটিং অর্ডার।

জাতীয় দলে সুযোগ পাওয়ার আগে বয়সভিত্তিক ক্রিকেটে নিয়মিত বোলিং করেছেন নিয়মিত সৌম্য, সফলতাও পেয়েছেন। চলতি বিপিএলেও কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে নিয়মিত বোলিং করে যাচ্ছেন তিনি। সেই সঙ্গে বদলেছে তাঁর পরিচয়ও। সৌম্য এখন শুধু ব্যাটসম্যান নন, বোলারও।

ব্যাটিংয়ে বড় সফলতা না পেলেও চার ম্যাচে ৭ উইকেট নিয়েছেন সৌম্য। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিং নিয়েও নিয়মিত কাজ করে যাচ্ছেন তিনি। দলে নিজের ভূমিকা নিয়ে সৌম্য বলেন, এখন তো দুটিই করছি, যখন যেটাতে থাকছি চেষ্টা করছি শতভাগ দেওয়ার জন্য। ব্যাটিংয়ে হলে ব্যাটিং, বোলিং হলে বোলিং। শুরুতে যখন ঢুকেছি, তখন তিনটা করে পেসার খেলতো, সেভাবে সুযোগও পাই নাই। সুযোগ পেলেও নিজেকে প্রমাণ করতে পারিনি বলে পরের ম্যাচগুলোতে সুযোগ হয়নি। তো এখন চেষ্টা করছি, ওটার (বোলিং) দিকে মনোযোগও বাড়িয়েছি। ব্যাটিংটাই আমার মূল, কিন্তু চাইছি দুদিকেই ফোকাস দিতে।

ঠিক লাইন-লেংথে বোলিং করার কারণেই সফলতা মিলছে বলে মনে করেন সৌম্য, ‘আমি চিন্তা করি যখন আমি ব্যাটিং করতাম তখন কী করতাম, সেটা ভেবেই বোলিং করি। লাইন লেংথটা বজায় রাখার চেষ্টা করছি।’