অভিনেত্রী মিমি-নুসরাতকে নিয়েই প্রতিবাদে নামলেন মমতা

রবিবার, ডিসেম্বর ২২, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : বিতর্কিত নাগরিকত্ব আইন নিয়ে উত্তাল ভারত। এর ভেতরে ভয়াবহ অবস্থা ধারন করেছে পশ্চিমবঙ্গ ও উত্তরপ্রদেশসহ ভারতের বেশ কয়েকটি রাজ্য। বিতর্কিত এই আইন বাতিলের দাবিতে রাজপথে নেমে এসেছেন শিক্ষার্থী-শিক্ষক-চলচ্চিত্র অঙ্গনের প্রতিনিধিরা। আইন প্রত্যাহারের দাবিতে শুরু থেকেই কঠোর অবস্থানে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার টালিউডের দুই শীর্ষ নায়িকা নুসরাত জাহান ও মিমি চক্রবর্তীকে দুপাশে রেখে প্রতিবাদ র‍্যালিতে নামলেন তিনি।

যাদবপুর আট বি বাসস্ট্যান্ড থেকে ভবানীপুরে যদুবাবুর বাজার পর্যন্ত র‍্যালি করেন মমতা। এ সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের ডান পাশে ছিলেন মিমি চক্রবর্তী, বাম পাশে নুসরাত জাহান। তৃণমূলের হয়ে পশ্চিমবঙ্গের এই তারকা এমপিরা মমতার পাশে থেকে নাগরিকত্ব বিল বাতিলের দাবিতে সোচ্চার রয়েছেন। এদিকে ১০ ডিসেম্বর রাতে ভারতের লোকসভায় সংশোধিত নাগরিকত্ব বিল পাসের ভোটাভুটির সময়ে তৃণমূল এমপিদের মধ্যে অনুপস্থিত ছিলেন মিমি ও দেব।

দুপুরে বিল পাসের সময়ে যখন ভোটাভুটি হয়, তখন এদের পাশাপাশি দেখা যায়নি নুসরাতকেও। যদিও তিনি দাবি করেছিলেন, রাতে বিলের বিরুদ্ধে ভোট দেন তিনি। এ ঘটনার পর মিমি ও নুসরাতের সংসদীয় ভূমিকা নিয়ে প্রশ্নও ওঠে। নানা আলোচনা সমালোচনাকে পেছনে ফেলে র‍্যালিতে নুসরাত-মিমির সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। ছিলেন সোহম চক্রবর্তী ও গৌতম ঘোষের মতো তারকারাও।