এই সরকার মানুষের অধিকার কেড়ে নিয়েছে : রব

শনিবার, ডিসেম্বর ২১, ২০১৯

টাঙ্গাইল : বর্তমান সরকার মানুষের কথা বলার অধিকার কেড়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, ‘অস্ত্র হাতে নিয়েছিলাম জাতিকে শোষণমুক্ত করার জন্য; অন্যায়ের বিরুদ্ধে কথা বলার জন্য; স্বাধীনভাবে মিছিল-মিটিং করার অধিকারের জন্য। কিন্ত এই জালিম সরকার মানুষের সেই অধিকার কেড়ে নিয়েছে।’

শনিবার (২১ ডিসেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে জাতীয় সমাজতান্ত্রিক দলের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি প্রশ্ন রেখে বলেন, দেশে দ্রব্য মূল্যের উর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বাস উঠছে, এটা কি জনগণের সরকার? না এ সরকার ক্যাসিনো, দুর্নীতিবাজ, চাঁদাবাজ ও লুটেরাদের সরকার। গ্রাম পাড়া মহল্লায় যুবলীগ, আওয়ামী লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগের নেতাকর্মীদের চাঁদা না দিলে গ্রামে থাকতে পারবেন না। আগামীতে মা-বোনদের নিয়ে ঘরে থাকা দুস্কর হয়ে পড়বে। তাই এই স্বৈরাচারী আওয়ামী সরকারকে অপসারণ করতে হবে।

তিনি বলেন, স্বাধীনতা একটা পর্যায় গিয়ে শেষ হয়ে যায়। আর মুক্তির সংগ্রাম কখনো শেষ হয় না। তাই লড়াই করেই বাঁচতে হবে।

টাঙ্গাইল জেলা জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সাবেক সভাপতি মতিয়ার রহমান মতির সভাপতিত্বে বক্তব্য রাখেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের কেন্দ্রীয় সদস্য মো. সিরাজ মিয়া, যুগ্ম সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, জেলা কমিটির সাধারণ সম্পাদক শফীউল আলম ও যুগ্ম সাধারণ সম্পাদক মফিজুর রহমানসহ অন্যরা।