আ.লীগে কে কোন পদে?

শনিবার, ডিসেম্বর ২১, ২০১৯

ঢাকা : আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল অধিবেশন শেষ হয়েছে। টানা নবমবারের মতো দলের সভাপতি নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচিত হয়েছে ওবায়দুল কাদের। এ ছাড়া শীর্ষ বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে রদবদল এসেছে।

শনিবার (২১ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে দলের ২১তম জাতীয় কাউন্সিলে নতুন কমিটির তালিকা ঘোষণা করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগের কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমানকে সভাপতিমণ্ডলীর সদস্য করা হয়েছে। এছাড়া সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানকেও সভাপতিমণ্ডলীতে রাখা হয়েছে। নতুন কমিটিতে এই তিনজন ছাড়া বাকিরা পুরনো মুখ।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক থেকে বাহাউদ্দিন নাছিম।

সাংগঠনিক সম্পাদক হয়েছেন আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন ও মির্জা আজম।

এর মধ্যে আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও বি এম মোজাম্মেল হক আগের কমিটিতেও একই পদে ছিলেন। আর আগের কমিটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য থেকে সাংগঠনিক সম্পাদক হয়েছেন এস এম কামাল হোসেন ও মির্জা আজম।

এছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নজিবুল্লাহ হিরু নতুন কমিটিতে আইন বিষয়ক সম্পাদক হয়েছেন। উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া হয়েছেন দফতর সম্পাদক, দফতর সম্পাদক থেকে প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হয়েছেন ড. আবদুস সোবহান গোলাপ, মেহের আফরোজ চুমকি আগের কমিটিতে না থাকলেও এবার মহিলা বিষয়ক সম্পাদক হয়েছেন।