২২ ডিসেম্বর মোদির ওপর হামলা হতে পারে, সতর্কতা জারি

শুক্রবার, ডিসেম্বর ২০, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : আগামী ২২ ডিসেম্বর দিল্লির রামলীলা ময়দানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওপর হামলা হতে পারে আশঙ্কা করা হচ্ছে।

পাকিস্তানের মদতপুষ্ট সন্ত্রাসবাদীরা এ হামলা চালাতে পারে বলে দেশটির গোয়েন্দা সংস্থার বরাতে ভারতীয় গণমাধ্যম এই সময় জানিয়েছে। মোদির ওপর হামলার শঙ্কায় সতর্কবার্তা জারি করা হয়েছে।

গণমাধ্যমটির এক প্রতিবেদনে বলা হয়েছে, ২২ ডিসেম্বর রামলীলা ময়দানে বিজেপির একটি বিশাল সমাবেশে উপস্থিত থাকবেন মোদি। সেখানে দিল্লির অবৈধ কলোনিগুলোকে নির্দিষ্ট নিয়মের আওতায় আনার বিষয়ে জোর দেয়া হবে।

সেই সমাবেশকেই পাক সন্ত্রাসবাদীরা টার্গেট করেছে বলে স্পেশাল প্রোটেকশন গ্রুপ ও দিল্লি পুলিশকে জানিয়েছে গোয়েন্দা দফতর।

সমাবেশে নিরাপত্তার ব্যবস্থা করার সময় যাতে নিরাপত্তা সংক্রান্ত নীল বইয়ে থাকা নির্দেশাবলী অক্ষরে অক্ষরে পালন করা হয়, সেই নির্দেশ দেয়া হয়েছে। সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মুহম্মদ এই হামলার দায়িত্ব নিয়েছে বলে গোয়েন্দা সূত্রে খবর।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী এবং এনডিএ-র সঙ্গে থাকা মুখ্যমন্ত্রীরা উপস্থিত থাকবেন।
ভারতের বিতর্কিত নাগরিকত্ব আইন, সুপ্রিম কোর্টের বাবরি মসজিদ রায় এবং সংবিধানের ৩৭০ ধারার বিলোপের জেরেই এ হামলা চালানো হতে পারে বলে খবর পাওয়া গেছে।