স্বর্ণের দাম বেড়েছে ভরিতে ১১৬৬ টাকা

বৃহস্পতিবার, ডিসেম্বর ১৯, ২০১৯

ঢাকা : এক মাসের ব্যবধানে দেশের বাজারে আবারও স্বর্ণের দাম বেড়েছে। ২২, ২১ ও ১৮ ক্যারেট স্বর্ণের দাম ভরিতে বেড়েছে ১ হাজার ১৬৬ টাকা। তবে বেশ কিছুদিন ধরে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতির স্বর্ণের দাম। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) থেকে নতুন দামে বিক্রি হবে স্বর্ণের অলংকার।

বুধবার (১৮ ডিসেম্বর) বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) প্রেস বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বাড়ানোর খবর গণমাধ্যমে জানানো হয়েছে। এর আগে চলতি বছরের ১১ সেপ্টেম্বর স্বর্ণে দাম বেড়েছিল।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৯ হাজার ১৯৪ টাকা। বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৫৮ হাজার ২৮ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৬ হাজার ৮৬২ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৫৫ হাজার ৬৯৬ টাকা।

আর ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫১ হাজার ৮৪৬ টাকা। বর্তমান মূল্য ৫০ হাজার ৬৮০ টাকা।

একমাসের ব্যবধানে ২১, ২২ ও ১৮ ক্যারেট স্বর্ণের দাম বাড়লেও বেশ কিছুদিন ধরে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতির স্বর্ণের দাম। প্রতি ভরির দাম রয়েছে ২৯ হাজার ১৬০ টাকা।

একমাসের ব্যবধানে উল্লেখিত তিন ক্যারেটে স্বর্ণের দাম বাড়লেও বেশ কিছুদিন ধরে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম। প্রতি ভরির দাম রয়েছে ২৯ হাজার ১৬০ টাকা।

বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রাখতে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে।