এমসিসিআইয়ের সভাপতি নিহাদ কবির পুনর্নির্বাচিত

বৃহস্পতিবার, ডিসেম্বর ১৯, ২০১৯

ঢাকা : মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) সভাপতি পুনর্নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার নিহাদ কবির। আগামী এক বছরের (২০২০ সাল) জন্য তিনি এ পদে নির্বাচিত হয়েছেন। সংগঠনটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ডব্লিউ অ্যান্ড ডব্লিউ গ্রেইন কর্পোরেশনের পরিচালক আনিস এ খান।

সম্প্রতি নতুন কমিটির প্রথম সভায় চেম্বার কমিটির সদস্যরা সর্বসম্মতিক্রমে সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত করেন। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) এমসিসিআইয়ের ১১৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এটি অনুমোদন হয়।

ব্যারিস্টার নিহাদ কবির বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী। তিনি শীর্ষস্থানীয় চা উৎপাদনকারী প্রতিষ্ঠান কেদারপুর টি কোম্পানি লিমিটেড এবং দৈনিক সংবাদের পরিচালক ও শেয়ারহোল্ডার। তিনি ব্র্যাক ব্যাংক লিমিটেড, ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (আইডিসিওএল), বিকাশ, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, স্কয়ার টেক্সটাইল লিমিটেডের পরিচালক। এছাড়া তিনি ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্টস এবং ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেডের চেয়ারপারসন।

আনিস এ খান ডব্লিউ অ্যান্ড ডব্লিউ গ্রেইন কর্পোরেশনের পরিচালক। এর আগে তিনি বেসরকারি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) ও আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ছিলেন। ব্যাংকার হিসেবে আনিস এ খান তৎকালীন গ্রিন্ডলেজ ব্যাংক লিমিটেড, পরে এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে কর্মরত ছিলেন। তিনি প্রাইমারি ডিলার বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান এবং ব্যাংকের প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) গভর্নিং বোর্ডের ভাইস চেয়ারম্যান ছিলেন। খান বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের গভর্নিং বোর্ডের সদস্যও ছিলেন। তিনি ২০১৪-২০১৫ সালে এমসিসিআইয়ের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

২০২০ সালের কমিটির অন্য সদস্যরা হলেন-মডার্ন ইন্ডাস্ট্রিজ (বাংলাদেশ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ তারেক মো. আলী, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের চিফ এক্সিকিউটিভ অফিসার মোহাম্মাদ নাসের এজাজ বিজয়, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের এমডি তপন চৌধুরী, এগ্রিকালচার মার্কেটিং কোম্পানির (প্রাণ) পরিচালক উজমা চৌধুরী, এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সিমিন হোসেন, আইসিই টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক রুবাইয়াত জামিল, রহমান রহমান হক এর সিনিয়র পার্টনার আদিব এইচ খান, এম জে আবেদীন অ্যান্ড কোং পার্টনার হাসান মাহমুদ, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান গোলাম মাইনুদ্দিন এবং অ্যাপেক্স ফুটওয়্যারের এমডি সৈয়দ নাসিম মঞ্জুর।