বিসিবির চাকরি ছেড়ে দিচ্ছেন বোলিং কোচ ল্যাঙ্গাভেল্ট

বুধবার, ডিসেম্বর ১৮, ২০১৯

ঢাকা: চলতি বছর জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার শার্ল ল্যাঙ্গাভেল্টকে পেস বোলিং কোচ নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন বোলিং কোচের সঙ্গে চুক্তি আগামী বছরের অক্টোবরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু এরআগেই বিসিবির চাকরি ছেড়ে দিচ্ছেন এই দক্ষিণ আফ্রিকান কোচ।

বর্তমানে বড়দিনের ছুটিতে দক্ষিণ আফ্রিকায় আছেন ল্যাঙ্গাভেল্ট। ছুটি কাটিয়ে হেড কোচের রাসেল ডমিঙ্গোসহ ফেরার কথা তাঁর। কিন্তু সেটা আর হচ্ছে না। সেখান থেকেই চাকরি ছাড়ার জন্য আবেদন করেছেন এই প্রোটিয়া কোচ। এরই মধ্যে মেইলের মাধ্যমে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান।

মূলত নিজ দেশে কাজের সুযোগ পেয়েছেন বলে বিসিবির চাকরি ছাড়তে চাইছেন ল্যাঙ্গাভেল্ট। দক্ষিণ আফ্রিকার জাতীয় দল থেকে কাজের সুযোগ মিলেছে তাঁর। যার কারণে বিসিবির চাকরি ছেড়ে নিজ দেশে থেকে যেতে চাইছেন তিনি।

এ প্রসঙ্গে গণমাধ্যমকে আকরাম খান বলেন, ‘চাকরি ছাড়ার জন্য বিসিবির কাছে রিকোয়েস্ট করেছেন ল্যাঙ্গাভেল্ট। সে নিজ দেশে কাজ করার সুযোগ পেয়েছে সে কারণে ছাড়তে চাইছে। দক্ষিণ আফ্রিকা তাদের টিমের জন্য তাকে চেয়েছে। তো সে আমাদের জানিয়েছে তবে আমাদের এখান থেকে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।’

ক্রিকেটার হিসেবে ৯ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ল্যাঙ্গাভেল্ট একটা সময় দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলের নিয়মিত মুখ ছিলেন। টেস্ট খেলতে পেরেছেন কেবল ৬টি, উইকেট ১৬টি। ৯ টি-টোয়েন্টিতে উইকেট ১৭টি। আর ৭২ ওয়ানডেতে উইকেটে ১০০টি।

২০১০ সালে আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলার পর ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগগুলোয় খেলেছেন ল্যাঙ্গাভেল্ট। পরে ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত ছিলেন দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের বোলিং কোচ।