চাকরি ছাড়লেন টাইগার বোলিং কোচ ল্যাঙ্গেভেল্ট

বুধবার, ডিসেম্বর ১৮, ২০১৯

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের বোলিং কোচ দক্ষিণ আফ্রিকান চার্ল ল্যাঙ্গেভেল্ট চাকরি ছেড়ে দিয়েছেন। তিনি বাংলাদেশের চাকরি ছেড়ে দক্ষিণ আফ্রিকার বোলিং কোচ হিসেবে যোগদান করছে যাচ্ছেন। এরই মধ্যে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের দায়িত্ব নিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। দলকে ঢেলে সাজাতে ব্যস্ত সময় পাড় করছেন তিনি। তিনিও কাজে যোগ দিয়ে নিজের পছন্দমতো কোচিং স্টাফ খুঁজতে শুরু করেন। সে ধারাবাহিকতায় বাংলাদেশের বোলিং কোচে দক্ষিণ আফ্রিকান চার্ল ল্যাঙ্গেভেল্টকে ডেকে পাঠিয়েছেন বাউচার।

বিসিবি পরিচালক আকরাম খান বলেছেন, ‘চার্ল ল্যাঙ্গাভেল্ট আসলে দক্ষিণ আফ্রিকান জাতীয় দলের ফাস্ট বোলিং কোচের প্রস্তাব পেয়েছেন। তাই তিনি তা সানন্দে গ্রহণ করতে চান। সে কারণেই বাংলাদেশের পেস বোলিং কোচের পদ থেকে ইস্তফা দিয়ে নিজ দেশের জাতীয় দলের ফাস্ট বোলিং কোচ হতে আগ্রহী। তাই বোর্ডে চিঠি দিয়ে চাকরি ছাড়ার ইচ্ছে প্রকাশ করেছেন এ প্রোটিয়া কোচ।’

দুই বছরের চুক্তি থাকলেও, তিনি যখন নিজ দেশের বোলিং কোচের দায়িত্ব নেয়ার প্রস্তাব পেয়েছেন এবং নিজে থেকে সেটাকেই প্রাধান্য দিচ্ছেন, তখন বিসিবিরও সুযোগ কম তাকে আটকানোর। আগেও একবার দক্ষিণ আফ্রিকার বোলিং কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি। সে কারণেই শেষ পর্যন্ত বিসিবি ল্যাঙ্গাভেল্টের পদত্যাগ পত্র গ্রহণ করে নিয়েছে বলে জানা গেছে।