শিবগঞ্জে বর্ণিল আয়োজনে মহান বিজয় দিবস পালিত

মঙ্গলবার, ডিসেম্বর ১৭, ২০১৯

জিএম মিজান, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বগুড়ার শিবগঞ্জ উপজেলা প্রশাসনের বর্ণিল আয়োজনে মহান বিজয় দিবস পালন করা হয়েছে।

১৬ ডিসেম্বর সোমাবার দিনভর নানা কর্মসূচির মধ্যে দিয়ে লাখ শহীদের স্মরনে পালিত হয় এ দিবসটি। এ দিবস উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শনী, আলোচনা সভা, বিজয় র‍্যালী বিভিন্ন খেলাধুলা, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের সংবর্ধনা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সোমবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসের প্রথম প্রহরে শিবগঞ্জ উপজেলা শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। শিবগঞ্জ উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড, শিবগঞ্জ থানা, আওয়ামীলীগ, বিএনপি, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কমিউনিটি পুলিশিং ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন। উপজেলা পরিষদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করেন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু ও মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীর, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা, শিবগঞ্জ উপজেলা আ’লীগের পক্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক, সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তাসহ বিভিন্ন নেতৃবৃন্দ, শিবগঞ্জ থানা পুলিশের পক্ষে অফিসার ইনচার্জ মিজানুর রহমান ও ওসি অপারেশন নান্নু খান, উপজেলা বিএনপি’র পক্ষে বিএনপি থানা ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ, ছাত্রলীগের পক্ষে থানা ছাত্রলীগের সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক মুকুলসহ নেতৃবৃন্দ, স্বেচ্ছাসেবক লীগের পক্ষে থানা স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ। শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯.৩০ মিনিটে মহান বিজয় দিবস উপলক্ষে শিবগঞ্জ সরকারী এমএইচ কলেজ মাঠে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে কর্মসুচীর উদ্ধোধন করা হয়।

অনুষ্ঠানের শুভ সূচনা করে উদ্বোধনী প্রধান অতিথির বক্তব্য বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ্ব শরিফুল ইসলাম জিন্নাহ্, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীর।এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার ভূমি মৌলি মন্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ার

ম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজিজুল হক, সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা, উপজেলা কৃষি কর্মকর্তা আল মুজাহিদ সরকার, মাধ্যমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান খাঁন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম কবির, উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান, ওসি তদন্ত ছানোয়ার হোসেন, ওসি অপারেশন নান্নু খান, শিবগঞ্জ সরকারী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান মন্ডলসহ উপজেলার বিভিন্ন স্তরের কর্মকর্তা, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে বিজয় দিবস উপলক্ষে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনীসহ বিভিন্ন ইভেন্টের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন আলাদাভাবে বিজয় দিবস পালন করছে। এদিকে দুপুর ১২ ঘটিকায় উপজেলা পরিষদ হলরুমে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের সন্তানদের সংবর্ধনা প্রদান করা হয়। উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবীরের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ আলহাজ্ব শরিফুল ইসলাম জিন্নাহ্। এর পর উপজেলা প্রশাসনের আয়োজনে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

সন্ধায় উপজেলা চত্ত্বরে নামি-দামি শিল্পীর অংশগ্রহণে চমৎকার সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়ায় উপজেলার বিভিন্ন স্থানে বিজয় দিবস পালনের আলাদা আলাদা খবর পাওয়া যায়। এর মধ্যে শিবগঞ্জ চৌধুরী আদর্শ মহিলা ডিগ্রী কলেজ, হরিপুর চলনাকাঁথী ফাজিল ডিগ্রী মাদ্রাসা, চান্দার বাকশন দাখিল মাদ্রাসায় চোখে পরার মতো বিজয় দিবস পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে বাঙ্গালি জাতীর মধ্যে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে।