বিজয় দিবসে টাঙ্গাইল জেলা বিএনপির র‌্যালি ও পুষ্পস্তবক অর্পণ

সোমবার, ডিসেম্বর ১৬, ২০১৯

মহান বিজয় দিবস উপলক্ষে টাঙ্গাইল জেলা বিএনপির উদ্যোগে র‌্যালি ও শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ৮টায় টাঙ্গাইলের পৌর উদ্যানের শহীদ স্মৃতিস্তম্ভে সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে পুস্পস্তবক অর্পন করেন জেলা বিএনপির নেতা-কর্মীরা।

এর আগে, ভোর থেকেই ভিক্টোরিয়া রোডে অবস্থিত জেলা বিএনপি কার্যালয়ের মিশিল নিয়ে জড়ো হন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন নেতারা। তাদের স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো ভিক্টোরিয়া রোড। পরে সেখান থেকে একটি র‍্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। র‌্যালিটি নিয়ে শহীদ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পন করেন নেতা-কর্মীরা।

র‌্যালি পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল বিএনপি’র প্রতিষ্ঠাতাও স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, যে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য ৩০ লাখ শহীদের আত্মত্যাগ, সেই গণতন্ত্র আজ নির্বাসনে। প্রতিহিংসার মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে। মানবিক কারণ দেখিয়েও তার জামিন দিচ্ছেনা আদালত। গণতন্ত্র পুনঃরুদ্বারের জন্য তিনি সকলকে রাজপথে নামার আহবান জানান।

এ সময় তিনি বেগম খালেদা জিয়া, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টুসহ সকল রাজবন্দীর মুক্তি দাবি করেন। সমাবেশ শেষে বীর শহীদ’দের জন্য দোয়া ও মোনাজাত করেন বিএনপিরসহ সভাপতি অ্যাডভোকেট আরফান আলী মোল্লা।

এ সময় জেলা বিএনপি সহ সভাপতি আতাউর রহমান জিন্নাহ, জিয়াউল হক শাহীন, যুগ্ম সম্পাদক আবুল কাসেম, আনিসুর রহমান,খন্দকার রাসেদুল আলম রাসেদ, মেহেদী হাসান আলিম, সাংগঠনিক সম্পাদক আ. হামিদ তালুকদার, সাংগঠনিক ও জেলা যুবদলের আহবায়ক আশরাফ পাহেলী, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান খান শফিক, প্রচার সম্পাদক ও জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক এ কে মনিরুল হক ভিপি মুনীর, থানা বিএনপি’র সিনিয়র সহ সভাপতি সৈয়দ শাহীন, মো. আসগর আলী, পৌর বিএনপি সাধারণ সম্পাদক শাহীন আকন্দ, জেলা যুবদল যুগ্ম আহবায়ক মাহমুদ হাসান টিটন, আব্দুল্লাহ হিল কাফি শাহেদ, সৈয়দ শাতীল, সৈয়দ মনিরুজ্জামান জুয়েল, জাহিদ হোসেন মালা, সজল তানভির, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মো. শাফী ইথেন, সাধারণ সম্পাদক ভিপি নুরুল ইসলাম, মহিলা দলের সভানেত্রী নিলুফার ইয়াসমিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজ করিম, কৃষক দলের সভাপতি দিপু হায়দার খান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহাজাহান কবীর, শ্রমিক দলের সিনিয়র সহ সভাপতি আবু সাঈদ, মৎস্যজীবী দলের আহবায়ক অ্যাডভোকেট মো. জামাল উদ্দিন, সদস্য সচিব মোস্তফা কামাল, জাসাস সভাপতি বজলুর রহমান, সাধারণ সম্পাদক বাবু পাভেলসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিক দল, মহিলা দল, কৃষক দল, মৎস্যজীবী দল ও জাসাসের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।