আশুলিয়ায় অগ্নিকান্ডে কারখানার ৭ কোটি টাকার ক্ষতি

রবিবার, ডিসেম্বর ১৫, ২০১৯

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারের আশুলিয়ার একটি নিটিং ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

রবিবার ভোর রাতে আশুলিয়ার জিরাবো বাগানবাড়ি এলাকার এক্স এস ফাস্ট নামের একটি নিটিং ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৭ কোটি টাকা ক্ষয় ক্ষতি হয় দাবি করে মালিকপক্ষ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোর রাতে আগুন লাগলে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ও এলাকাবাসীর সম্মিলিত প্রচেষ্টায় ২ ঘণ্টা পর অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে নিটিং ফ্যাক্টরির যন্ত্রপাতি ও প্রস্তুত করা ফেব্রিক ভষ্মিভূত হয়। এতে করে প্রায় ৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে হয়েছ বলে জানান ফ্যাক্টরির কর্মকর্তা মাহিদুল ইসলাম।

ফ্যাক্টরির কর্মরত শ্রমিকরা জানায়, ফ্যাক্টরির পূর্বদিক থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয় পরে আস্তে আস্তে সকল জায়গায় আগুন ছড়িয়ে পড়ে কিছুক্ষণের মধ্যে আগুন সম্পূর্ণ ফ্যাক্টরিতে ধরে যায় এবং দীর্ঘ দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, ভোর পৌনে পাঁচটার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে আমরা ঘটনাস্থলে আসি ঘটনাস্থলে আসার পরে আমাদের ডি ই পি জেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও সাভার থেকে ২ টি টোটাল পাঁচটি ইউনিট ২ ঘন্টা কাজ করার পরে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ের চেষ্টা চলছে।