মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে আড়াইগুণ বেশি: তথ্যমন্ত্রী

মঙ্গলবার, ডিসেম্বর ৩, ২০১৯

ঢাকা : মানুষের ক্রয় ক্ষমতা আড়াই গুণের বেশি বেড়েছে মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিশ্বব্যাপী দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। কিন্তু গত সাড়ে দশ বছরে শেখ হাসিনার সরকারের নেতৃত্বে অর্থনৈতিক উন্নয়নের ফলেই এ ক্রয়ক্ষমতা বেড়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ মিলনায়তনে সেরা শিক্ষার্থী সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি মূলত তাদের নেতাদের দুর্নীতির অপরাধের ঢাকতে জনগণকে বিভ্রান্ত করার অপকৌশল চালাচ্ছে। দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বেগম জিয়া ও তারেক রহমানের সাজা এড়াবার জন্য জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে বিএনপি। কিন্তু জনগণ আর বিভ্রান্ত হবে না।

গণমাধ্যমকর্মী আইন ও সম্প্রচার আইন কবে পাস হবে? জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, এবিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামত পাবার পরই আইন দু’টি পাশের উদ্যোগ নেওয়া হবে।

এর আগে শিক্ষার্থীদের উদ্দেশে দেওয়া বক্তব্যে ড. হাছান বলেন, জীবন এক যুদ্ধক্ষেত্র। মেধার সাথে দেশপ্রেম, মানবিকতা ও মূল্যবোধের সমাবেশ ঘটিয়ে এযুদ্ধে জয়ী হবার ব্রত নিতে হবে। মা-বাবার সেবাদান ও শিক্ষক- গুরুজনদের সম্মান এই ব্রতের অংশ।

ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি) এর ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন ও এডেক্সেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সাইদুর রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী এসময় একাডেমিয়া স্কুলের ‘এ’ এবং ‘ও’ লেভেলের সেরা শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন ও আইইউবি’র পাঠাগারে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণারটি ঘুরে দেখেন।