মির্জা ফখরুলসহ বিএনপির চার নেতার জামিন

বৃহস্পতিবার, নভেম্বর ২৮, ২০১৯

ঢাকা:বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালকে পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে দায়ের করা এক মামলায় ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

এ সময়ের পর তাদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। তারা জামিন চাইলে তা বিবেচনা করতেও বলা হয়েছে আদেশে।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনর রশিদ ও শাহীন মৃধা।

এ বিষয়ে বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্ট এলাকায় গত ২৬ নভেম্বর মঙ্গলবার বিএনপি নেতৃবৃন্দ এবং আইনজীবীদের একটি মিছিল হয়। ওই ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং আইন সম্পাদকসহ ২৮ জনের বিরুদ্ধে পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়। ব্যারিস্টার কায়সার কামাল জানান, এ মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতারা আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত চারজনের আগাম জামিন মঞ্জুর করেন।