‘বব বিশ্বাস’ ছবির ঘোষণা নিয়ে সোশাল মিডিয়ায় চাঞ্চল্য

মঙ্গলবার, নভেম্বর ২৬, ২০১৯

বিনোদন ডেস্ক : বেশ কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল বলিউড পরিচালক সুজয় ঘোষ এবার ‘কাহানি’-র প্রিকোয়েল নিয়ে ব্যস্ত। ২৫ নভেম্বর রেড চিলিজ এন্টারটেইনমেন্টের একটি টুইট সেই সম্ভাবনাকেই জোরদার করেছে। ওই টুইটে ঘোষণা করা হয়, সুজয় ঘোষের প্রযোজনা সংস্থা বাউন্ড স্ক্রিপ্ট ও রেড চিলিজ যৌথভাবে প্রযোজনা করবে একটি ছবি, যেটির নাম– ‘বব বিশ্বাস’। ওই ছবিতে মুখ্য ভূমিকায় অভিষেক বচ্চনকে দেখা যাবে। এই ঘোষণার পর থেকেই সোশাল মিডিয়ায় প্রতিক্রিয়া ব্যক্ত করতে শুরু করেছেন নেটিজেনরা।

২৫ নভেম্বর রেড চিলিজের টুইটার হ্যান্ডল থেকে অভিষেক বচ্চন ও শাহরুখ খানের একটি যৌথ ছবি পোস্ট করে নতুন ছবির ঘোষণা করা হয়। সেখানে লেখা হয়, সংস্থার পরবর্তী ছবি হল ‘বব বিশ্বাস’; যেখানে অভিনয় করতে চলেছেন অভিষেক বচ্চন। ছবির পরিচালক যে সুজয় ঘোষের কন্যা দিয়া অন্নপূর্ণা ঘোষ, সেই কথাও উল্লেখ করা হয়।

যারা সুজয় ঘোষ পরিচালিত ‘কাহানি’ (২০১২) দেখেছেন, তারা জানেন ওই ছবিতে সবচেয়ে বর্ণময় চরিত্র ছিল ‘বব বিশ্বাস’, যে ভূমিকায় অভিনয় করেছিলেন শাশ্বত চট্টোপাধ্যায়। মাস কয়েক আগে যখন প্রথম কানাঘুষো শোনা যায়, ‘বব বিশ্বাস’-কে নিয়ে ‘কাহানি’-র একটি স্পিন অফ ছবি তৈরি হতে পারে, তখন এমনটাও শোনা গিয়েছিল যে মুখ্য চরিত্রে থাকবেন শাশ্বত চট্টোপাধ্যায় স্বয়ং। দিন দুই আগে আবার শোনা গেল যে ‘কাহানি’-র প্রিকোয়েলটি হবে বিদ্যা বাগচি-র প্রাককথন।

কিন্তু সব জল্পনার অবসান ঘটালো ২৫ নভেম্বর রেড চিলিজ-এর টুইট, যেখানে বলা হল যে ‘বব বিশ্বাস’ শীর্ষক ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন অভিষেক বচ্চন। এই সংবাদ সামনে আসার পরেই সোশাল মিডিয়ায় সরব হয়েছেন নেটিজেনদের একাংশ, বিশেষ করে বাঙালি দর্শক। তাদের বেশিরভাগেরই বক্তব্য, বব বিশ্বাস চরিত্রটিকে যিনি জনপ্রিয় করে তুললেন, সেই শাশ্বত চট্টোপাধ্যায়ের পরিবর্তে কেন অভিষেক বচ্চনকে মুখ্য চরিত্রে কাস্টিং করা হল?

তবে ছবিতে ‘বব বিশ্বাস’ চরিত্রটি কীভাবে আসবে তা এখনো পর্যন্ত কারো পক্ষেই জানা সম্ভব নয়। কেন অভিষেক বচ্চনকে কাস্টিং করা হল, শাশ্বত চট্টোপাধ্যায় ছবি থেকে সত্যিই বাদ পড়েছেন কি না, গোটা বিষয়টাতে কোনো টুইস্ট অপেক্ষা করছে কি না, তার কোনো কিছুই এখনই স্পষ্ট করে বলা যাচ্ছে না। যা খুবই স্পষ্ট তা হল, ‘কাহানি’-র বব বিশ্বাস-এর চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায় ছাড়া আর অন্য কাউকেই দেখতে খুব একটা রাজি নন বাংলার দর্শক। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস