ফ্রান্সে বন্যায় চারজনের করুণ মৃত্যু

সোমবার, নভেম্বর ২৫, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের দক্ষিণপূর্বাঞ্চলে ভারি বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় কমপক্ষে চারজন প্রাণ হারিয়েছে। এছাড়া শুক্রবারের ওই বন্যায় উপদ্রুত অঞ্চলটিতে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানা গেছে।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রোববার ফ্রান্সের নিস ও মার্সেই নগরীর মধ্যবর্তী মুয়ি থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এই ব্যক্তি শনিবার রাতে উদ্ধারকারী নৌকা থেকে পড়ে গিয়েছিলেন বলে এক বিবৃতিতে জানিয়েছে ভারের বিভাগীয় পুলিশ।

কাবাসে একটি গাড়িতে আরেক ব্যক্তির মৃতদেহ ও তানোহোনে আরও দুই জনকে মৃত অবস্থায় পাওয়া যায় বলে একই বিবৃতিতে জানানো হয়েছে। এছাড়া সেইন্ট অন্তুনান দ্যু ভারের ৭৭ বছর বয়সী এক ব্যক্তি শনিবার সকাল থেকে নিখোঁজ রয়েছেন।

শুক্রবার থেকে আল্পস-ম্যারিটাইমস ও ভার অঞ্চলে প্রবল ঝড়বৃষ্টি শুরু হওয়ার পর থেকে দক্ষিণপূর্ব ফ্রান্সের বেশ কয়েকটি নদীর পানি বেড়ে বন্যা দেখা দেয়। বন্যায় ওই অঞ্চলের বহু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি পাহাড়ি ঢলে বহু গাড়ি ও নৌকা ভেসে যায়। বহু সড়ক ডুবে যায় ও ক্ষতিগ্রস্ত হয়।

রোববার বন্যা পরিস্থিতি দেখতে ও উদ্ধারকাজ তদারকি করতে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্তোফার কাস্তেনার ভার অঞ্চল পরিদর্শন করেছেন বলে জানা গেছে।

এদিকে বৃষ্টিপাতের পরিমাণ কমার ফলে বন্যা পরিস্থিতির উন্নতি হতে শুরু হয়েছে বলে জানা যায়।