ভারতে ১০০ কোটির ব্যবসা করলো ‘বালা’

রবিবার, নভেম্বর ২৪, ২০১৯

বিনোদন ডেস্ক : ক্রমেই যেন অপ্রতিরোধ্য হয়ে উঠছেন আয়ুষ্মান খুরানা। ‘ভিকি ডোনার’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন এই অভিনেতা। প্রথম সিনেমাতেই অভিনেতা হিসেবে বলিউডে নিজের জায়গা শক্ত করে নিয়েছেন অভিনেতা। একের পর এক কনটেন্ট বেসড ছবি এবং ব্যতিক্রমী চরিত্রে কাজ করে যাচ্ছেন আয়ুষ্মান। সম্প্রতি শ্রীরাম রাঘবনের ছবি ‘আন্ধাধুন’-এর জন্য জাতীয় পুরস্কার পেয়েছেন আয়ুষ্মান।

এছাড়া আয়ুষ্মানের বেরেলি কি বারফি, শুভ মঙ্গল সাবধান, বাধাই হো, আর্টিকেল ফিফটিন ও ড্রিম গার্ল সিনেমাগুলো বক্স অফিসে বাজিমাত করেছে। গত ৭ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অভিনেতার নতুন সিনেমা ‘বালা’।

মাত্র ৪৫ কোটি রুপি ব্যয়ে নির্মিত এই সিনেমাটি মুক্তির প্রথম দিন থেকেই বক্স অফিসে দাপট দেখাতে শুরু করেছে ‘বালা’। দ্বিতীয় সপ্তাহ শেষে ভারতে ১০০ কোটির ব্যবসা করলো সিনেমাটি। ২২ নভম্বের পযন্ত সিনেমাটির আয় হয়েছে ১০০.১৫ কোটি রুপি (শুধুমাত্র ভারতে)। শনিবার সিনেমা বাণিজ্য বিশ্লেষক তারান আদার্শ এক টুইট বার্তায় এ তথ্য জানান।

এদিকে গত ১৫ নভেম্বর আয়ুষ্মান এক টুইট বার্তায় জানান, বিশ্বব্যাপী ‘বালা’র আয় ১০০ কোটি ছাড়িছে। আয়ুষ্মান লেখেন, ‘আপনাদের অফুরন্ত ভালোবাসার কারণে এত বড় অর্জন সম্ভব হয়েছে। মন থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি। ‘বালা’র আয় বিশ্বব্যাপী ১০০ কোটি ছাড়িয়েছে।’

সময়ের আগেই টাক পড়ে যাওয়ার সমস্যায় পড়লে নাজেহাল হতে হয়। অকালে টাক পড়ে যাওয়া এবং হেয়ার ট্রান্সপ্লান্টের সমস্যা প্রায় ঘরে ঘরে, এই বিষয়কেই ‘বালা’ সিনেমার মাধ্যমে সামনে এনেছেন নির্মাতারা।

সিনেমায় দেখা যায়, মাথায় চুল গজানোর জন্য সব রকম উপায় আয়ত্ত করেছে ‘বালা’ অর্থাৎ আয়ুষ্মান; কিন্তু কিছুতেই কিছু হয়নি। শেষপর্যন্ত উইগ পরেই সমস্যার সমাধান করেছে সে। ছবিতে ইয়ামি গৌতমকে আয়ুষ্মানের প্রেমিকার চরিত্রে দেখা যাবে। যদিও সাহস দিতে দেখা গেছে ভূমি পেডনেকরকে। অকালে পড়ে যাওয়া টাকের মেরামরিতে হেয়ার ট্রান্সপ্লান্ট কতটা জনপ্রিয় সেকথা আর বলে বোঝাতে হবে না। সুতরাং, বিষয়টির গুরুত্ব বুঝতেই পারছেন।

মুখ্য চরিত্রে এই তিনজন ছাড়াও ছবিতে রয়েছেন জাভেদ জাফেরি, সৌরভ শুক্লা, সীমা পাওয়া এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। বালা সিনেমার পরিচালক অমর কৌশিক।