বিএনপি জনগণকে জিম্মির রাজনীতি করে: তথ্যমন্ত্রী

রবিবার, নভেম্বর ২৪, ২০১৯

ঢাকা : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি জনগণকে জিম্মি করার রাজনীতি করে। এ কারণে তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। অবরোধ-হরতাল দিয়ে আবারও জনগণকে জিম্মি করতে চাইলে বিএনপি নির্জন দ্বীপবাসিন্দা হবে।

রবিবার (২৪ নভেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি অতীতে দীর্ঘমেয়াদী হরতাল, অবরোধ করে জনগণকে জিম্মি করার রাজনীতি অনুসরণ করার কারণে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। রাজনীতি জনগণকে জিম্মি করার জন্য নয়, রাজনীতি জনগণের কল্যাণের জন্য বলেও যোগ করেন আওয়ামী লীগ মুখপাত্র।

তথ্যমন্ত্রী বলেন, দিনের পর দিন জনগণকে জিম্মি করা প্রতিবাদের ভাষা নয়, যা বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি করেছে। প্রতিবাদের ভাষা মানুষের ওপর বোমা নিক্ষেপ নয়। তারা যদি আগের সেই ভুল পথ আবার অনুসরণ করার চেষ্টা করে, প্রথমত জনগণ সেই সুযোগ তাদের দেবে না।

যুবলীগের নতুন কমিটি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ড. হাছান বলেন, ‘একটি চমৎকার কমিটি হয়েছে। নানা কারণে যুবলীগকে নিয়ে যে প্রশ্ন দেখা দিয়েছিল কিছু নেতৃত্বের কারণে। সেটার পর গতকাল সম্মেলনের মাধ্যমে যে কমিটি গঠিত হয়েছে, এটির নেতৃত্বে অত্যন্ত চমৎকার। যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির সুযোগ্য সন্তানের হাতে যুবলীগের দায়িত্ব অর্পণ করা হয়েছে। তিনি অত্যন্ত সুশিক্ষিত মার্জিত একজন মানুষ।’

তিনি আরও বলেন যুবলীগে সাধারণ সম্পাদক পদে যাকে দায়িত্ব দেওয়া হয়েছে, তিনিও অত্যন্ত ভদ্র, ভালো মানুষ। তাকে নিয়ে বিন্দুমাত্র প্রশ্ন নাই।

ড. হাছান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ এবং আওয়ামী লীগ পরিবার পরিচালিত হয়। এবং অঙ্গ সহযোগী সংগঠন অনেকগুলোর নেতৃত্ব যাদের হাতে অর্পণ করা হয়েছে, তারা সবাই স্বচ্ছ ভাবমূর্তির সৎ মানুষ।