নয়াপল্টনে জনসমুদ্র, এক দফা এক দাবি ‘খালেদা জিয়ার মুক্তি চাই’

রবিবার, নভেম্বর ২৪, ২০১৯

ঢাকা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে জনস্রোত নেমেছে। হাজার হাজার নেতাকর্মীর পদচারণা আর শ্লোগানে প্রকম্পিত হয়ে উঠেছে গোটা নয়াপল্টন ও এর আশপাশের এলাকা।

হাতে ব্যানার, ফ্যাস্টুন, প্ল্যাকার্ড নিয়ে দুপুরের পর থেকেই নেতাকর্মীরা দলে দলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টন অভিমুখে আসতে শুরু করে। দুপুর দেড়টা নাগাদ এ প্রতিবেদন লিখা পর্যন্ত খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্লোগানে কাঁপছে নয়াপল্টন এলাকা।

রবিবার (২৪ নভেম্বর) দুপুর ২টা থেকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেগম জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশের মৌখিক অনুমতি পেয়েছে বিএনপি।

দলটির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, আজকের সমাবেশ থেকে বেগম জিয়ার মুক্তি আন্দোলনের চূড়ান্ত ডাক আসতে পারে। সরকারের সব বাধা অতিক্রম করে সমাবেশে ব্যাপক জমায়েত হবে বলে আশা করা যাচ্ছে।

নয়াপল্টনের এই সমাবেশকে কেন্দ্র করে দুপুর ১২টার পর থেকেই কাকরাইল, ফকিরাপুলসহ আশপাশের এলাকাগুলোতে নেতাকর্মীদের উপস্থিতি ও অবস্থান লক্ষ্য করা যাচ্ছে।

বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে আসা নেতাকর্মীদের মুখে শ্লোগান- ‘দেশনেত্রীর মুক্তি চাই, দিতে হবে’, ‘এক জিয়া লোকান্তরে লক্ষ জিয়া ঘরে ঘরে’, ‘শেখ হাসিনা গদি ছাড়ো, ছাড়তে হবে’।

আজকের বিক্ষোভ সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির সিনিয়র নেতারা বক্তব্য দেবেন। সমাবেশ থেকে সরকার পতনের আন্দোলন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিতে দিকনির্দেশনা আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।