ফাঁকাবুলি দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না: ডা. ইরান

শনিবার, নভেম্বর ২৩, ২০১৯

ঢাকা: বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, খালেদা জিয়া মিথ্যা ও ভিত্তিহীন সাজানো মামলায় রাজনৈতিক রায়ে প্রায় দুই বছর কারান্তরীণ রয়েছেন। তাই রাজনৈতিক মামলাকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে হবে। পত্রিকা ও টিভি চ্যানেলে ফাঁকাবুলি দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না।

শনিবার দুপুরে রাজধানীর কমলাপুরে চেয়ারম্যানের বাসভবনে লেবার পার্টির জাতীয় নির্বাহী কমিটির এক জরুরি সভায় তিনি এ সব কথা বলেন। সভায় ২৮ ডিসেম্বর ২০ দলীয় জোটের শরিক দল লেবার পার্টির কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠানে সিদ্ধান্ত হয়।

ডা. ইরান বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা বাংলাদেশের রাজনীতি ও গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। দেশে আইন আছে কিন্তু আইনের শাসন নেই। আদালত আছে কিন্তু ন্যায় বিচার নেই। বাংলাদেশের পতাকা ও মানচিত্র আছে কিন্তু স্বাধীনতা হুমকির মুখে। নিম্ন আদালত ও উচ্চ আদালত সরকারের হস্তক্ষেপের কারণে ন্যায় বিচার করতে পারছে না।

তিনি বলেন, লুটেরা সরকার দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। শীর্ষ দুর্নীতিবাজদের রক্ষায় জনগণের দৃষ্টি আড়াল করতে চুনোপুঁটি দুর্নীতিবাজদের গ্রেফতার করেছে। রাষ্ট্রের সর্বোচ্চ থেকে নিম্ন পর্যন্ত দুর্নীতি মরণব্যাধি ক্যান্সারের মতো ছড়িয়ে পড়েছে। তাই দুর্নীতিবাজ লুটেরাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লাগাতার আন্দোলন কর্মসূচি দিতে হবে। আওয়ামী লীগের পতন ছাড়া খালেদা জিয়া তথা জনগণের মুক্তি হবে না।

সভায় আরও উপস্থিত ছিলেন- লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব অ্যাডভোকেট ফারুক রহমান, ভাইস-চেয়ারম্যান মোসলেম উদ্দিন, অ্যাডভোকেট আমিনুল ইসলাম রাজু, এস এম ইউসুফ আলী, আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হুমাউন কবির প্রমুখ।