বৃষ্টিতে বন্ধ শ্রীলঙ্কা-আফগানিস্তান ম্যাচ

মঙ্গলবার, জুন ৪, ২০১৯

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে আজ কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় শুরু হওয়া ম্যাচটি বৃষ্টির কারণে আপাতত বন্ধ রয়েছে। খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৩৩ ওভারে ৮ উইকেটে ১৮২ রান।
টস হেরে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কা শুরুটা করেছিল দারুণ। ওপেনিং জুটিতে ৯২ রান সংগ্রহ করে তারা। ১৪তম ওভারে মোহাম্মদ নবীর বলে ফিরে যান অধিনায়ক দিমুথ করুণারতেœ। তারপর কুশল পেরেরা ও লাহিরু থিরিমান্নে জুটি বেধে দলকে দারুণভাবে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন।
কিন্তু ২২তম ওভারে শুরু হয় শ্রীলঙ্কার ব্যাটিং ধস। হ্যাটট্রিক না হলেও এই ওভারে তিন উইকেট নেন নবী। ওভারের দ্বিতীয় বলে থিরিমান্নেকে বোল্ড করেন তিনি। চতুর্থ বলে রহমত শাহর হাতে ক্যাচ হন কুশল মেন্ডিস। শেষ বলে অ্যাঞ্জেলো ম্যাথুজও রহমত শাহর হাতে ক্যাচ দিয়ে ফিরে যান।
এই ভাঙনের পর শ্রীলঙ্কা আর ঘুরে দাঁড়াতে পারেনি। এর পরের ওভারেই হামিদ হাসানের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ধনঞ্জয়া ডি সিলভা। ২৬তম ওভারে রান আউট হন দলের ভরসার প্রতীক থিসারা পেরেরা। ৩২তম ওভারে ইসুরু উদানাকে বোল্ড করেন দৌলৎ জাদরান।
অন্য প্রান্তের ব্যাটসম্যানরা আসা যাওয়ার মধ্যে থাকলেও এক প্রান্ত আগলে রেখেছিলেন কুশল পেরেরা। কিন্তু তিনিও দলকে টেনে তুলতে পারেননি। ৩৩তম ওভারের রশীদের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।
বিশ্বকাপে দুই দলই আজ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে। গত ১ জুন কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে লজ্জাজনকভাবে হারে শ্রীলঙ্কা। ম্যাচটিতে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে ১৩৬ রানে অলআউট হয়। পরে দশ উইকেটে জয় পায় কিউইরা। অন্যদিকে, একইদিন অস্ট্রেলিয়ার কাছে ৭ উইকেটে হারের মাধ্যমে বিশ্বকাপ মিশন শুরু করে আফগানিস্তান।