জনসভা থেকে যে কর্মসূচি ঘোষণা করবে ঐক্যফ্রন্টের নেতারা

মঙ্গলবার, নভেম্বর ৬, ২০১৮

ঢাকা : ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের আজকের জনসভা থেকে কর্মসূচি ঘোষণা করবেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। সুষ্ঠু নির্বাচনের দাবিতে লংমার্চসহ আরও কয়েকটি বিভাগীয় শহরে জনসভার কথা ভাবছে জাতীয় ঐক্যফ্রন্ট।

মঙ্গলবার (৬ নভেম্বর) সকালে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা বৈঠক করে কর্মসূচি চূড়ান্ত করে বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা থেকে কর্মসূচি ঘোষণা করবেন বলে জানা গেছে।

সোমবার রাতে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে এক সংবাদ সংবাদ সম্মেলনে ফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানান। তিনি বলেন, ‘আজকের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা থেকে আমরা ভবিষ্যৎ কর্মসূচি ঘোষণা করব।’

ফ্রন্টের সিনিয়র এক নেতা জানান, দ্বিতীয় দফা সংলাপের মধ্য দিয়ে সমঝোতা হলে ঐক্যফ্রন্টের অবস্থান হবে ইতিবাচক; অর্থাৎ আন্দোলন বাদ দিয়ে তারা নির্বাচনের মাঠে নামবে। আর সংলাপ ব্যর্থ হলে আন্দোলনের পথেই হাঁটবে তারা। এই বার্তাটিই থাকবে জনসভায়।

কর্মসূচির বিষয়ে ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বলেন, সুষ্ঠু নির্বাচনের পক্ষে জনমত সৃষ্টির জন্য হালকা কর্মসূচি দেওয়া হবে। কঠোর কর্মসূচি আসবে আরও পরে।

এদিকে জাতীয় নির্বাচন ও খালেদা জিয়ার মুক্তিসহ একাধিক দাবিতে আগামী ৭ নভেম্বর দ্বিতীয় দফার আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসতে যাচ্ছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।

গত ১ নভেম্বর প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের সঙ্গে গণভবনে প্রথম দফার বৈঠক শেষ হলেও সংলাপ অব্যাহত রাখার আহ্বান জানিয়ে গত ৩ নভেম্বর ফের প্রধানমন্ত্রী বরাবর চিঠি দেয় ঐক্যফ্রন্ট।