স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে প্রধান শিক্ষক আটক

সোমবার, নভেম্বর ৫, ২০১৮

ঢাকা: সাতক্ষীরার কলারোয়ায় পঞ্চম শ্রেণির স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে জাকির হোসেন নামের এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে আটক করেছে পুলিশ। সোমবার (৫ নভেম্বর) বিকেল সাড়ে ৫ টার দিকে তাকে আটক করে পুলিশ।

আটককৃত জাকির হোসেন, সে কলারোয়া উপজেলার কুশোডাঙ্গা ইউনিয়নের ধানঘাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। অন্যদিকে, ভুক্তভোগী স্কুল ছাত্রী (১০), সে ধানঘাড়া গ্রামের মেয়ে।

স্থানীয়রা জানান, বেশ কিছু দিন যাবত এই স্কুল ছাত্রীকে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন নানা ভাবে যৌন নির্যাতন ও হয়রানি করে আসছিলো। বিষয়টি ভুক্তভোগী স্কুলছাত্রী তার ভাইকে জানায়। মেয়ের ভাই মো. মামুন হোসেন বিদ্যালয়ের অন্য শিক্ষক ও ম্যানেজিং কমিটির কাছে এই ঘটনাটি জানালে তারা কোন ব্যবস্থা গ্রহণ করেনি। সোমবার প্রধান শিক্ষক জাকির ওই স্কুলছাত্রীর সাথে একই ঘটনা পুনঃরায় ঘটায়। পরবর্তীতে ওই স্কুলছাত্রীর ভাই মামুন হোসেন স্কুলে এসে প্রধান শিক্ষককের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই ছাত্রীর ভাইকে শ্রেণি কক্ষে আটকে রাখেন প্রধান শিক্ষক জাকির হোসেন।

এরপর জানাজানি হলে স্থানীয় জনসাধারণ ভুক্তভোগী স্কুলছাত্রীর ভাই মামুনকে উদ্ধার করেন শ্রেণি কক্ষ থেকে। বিষয়টি কলারোয়া থানা পুলিশকে অবহিত করলে পুলিশের ফোর্স এসে প্রধান শিক্ষক জাকির হোসেন কে আটক করে নিয়ে যায়।

এ বিষয়ে কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মারুফ আহম্মেদ জানান, পঞ্চম শ্রেণির স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে ধানঘাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেনকে আটক করা হয়েছে। অভিযোগের সত্যতার প্রমাণ পাওয়ায় তার বিরুদ্ধে মামলার রুজু করার প্রস্তুতি চলছে।