আ’লীগ-জাতীয় পার্টি জোটগতভাবে নির্বাচন করবে: কাদের

সোমবার, নভেম্বর ৫, ২০১৮

ঢাকা : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দল ও জাতীয় পার্টি জোটগতভাবে করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া জোটগতভাবে সরকারও গঠন করা হবে বলে সংলাপে জাতীয় পার্টির সঙ্গে আলোচনা হয়েছে বলে জানান তিনি।
সোমবার গণভবনে অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় পার্টির সংলাপ শেষে ওবায়দুল কাদের এসব কথা বলেন।
কাদের বলেন, ১৪ দল ও জাতীয় পার্টি একমত হয়েছে আগামী নির্বাচন আইনসম্মতভাবে, সংবিধান সম্মতভাবে হবে। তিনি জানান, আসন বণ্টনের বিষয়ে ১৪ দল ও জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের কোনও আলোচনা হয়নি।
এদিকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, সংলাপে সুনির্দিষ্ট কোনও দাবি জানাইনি আমরা। সংবিধানের আলোকেই নির্বাচনের দাবি জানিয়েছি।
এর আগে সন্ধ্যা সাড়ে ৬টায় বনানী কার্যালয় থেকে স্ত্রী ও দলের সিনিয়র কো-চেয়ারম্যান বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারকে এক গাড়িতে নিয়ে সন্ধ্যা সোয়া ৬টার দিকে গণভবনের পথে রওনা হন হুসেইন মুহম্মদ এরশাদ। তারপর ছিল অন্য নেতাদের গাড়ি।
সংলাপে এরশাদের সঙ্গে জাতীয় পার্টির নেতাদের মধ্যে ছিলেন- রওশন এরশাদ, জি এম কাদের, এবিএম রুহুল আমিন হাওলাদার, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মসিউর রহমান রাঙ্গা, মজিবুল হক চুন্নু, এম এ ছাত্তার, অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, দেলোয়ার হোসেন খান, সৈয়দ আবু হোসেন বাবলা, অ্যাডভোকেট সালমা ইসলাম, সাহিদুর রহমান, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম, সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, মাহমুদুল ইসলাম চৌধুরী, সোলায়মান আলম শেঠ, আতিকুর রহমান আতিক, মেজর (অব.) খালেদ আক্তার, সফিকুল ইসলাম সেন্টু, এ টি ইউ তাজ রহমান, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, লিয়াকত হোসেন খোকা এবং নুরুল ইসলাম ওমর।
সংলাপে অংশ নেন।