৩২০ রানের মধ্যে জিম্বাবুয়েকে আটকাতে চায় টাইগাররা

রবিবার, নভেম্বর ৪, ২০১৮

স্পোর্টস ডেস্ক: দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে বাংলাদেশের বিপক্ষে ৫ উইকেটে ২৩৬ রানে দিন শেষ করেছে জিম্বাবুয়ে। পিটার মুর ৩৭ ও চাকাবা ২০ রানে অপরাজিত আছেন।

রবিবার (৪ নভেম্বর) সকালে টেস্টের দ্বিতীয় দিনে মাঠে নামবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। সফরকারীদের ৩২০ রানের মধ্যে আটকে রাখতে চায় বাংলাদেশ। শনিবার প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে এমনটি জানিয়েছেন সিলেটের লোকাল পেসার আবু জায়েদ রাহি।

তিনি বলেন, ‘আমরা সেট করেছি যে ৩২০ এর ভেতর অলআউট করতে হবে। এই উইকেট শেষের দিকে গিয়ে কিন্তু বল টার্ন করে। আমরা যদি প্রথম ইনিংসে আগায়ে থাকতে পারি তাহলে সেকেন্ড ইনিংস মনে হয় না ওরা বেশি করতে পারবে।’

প্রথম দিনেই পাঁচ উইকেট তুলে নেয়ায় দ্বিতীয় দিন সকালের কাজটা সহজ হবে মন্তব্য করে রাহি বলেন, ‘ওদের একটা উইকেট পড়লেই কিন্তু টেলএন্ডাররা চলে আসবে। আমাদের লক্ষ্য থাকবে আগে এক উইকেট নেওয়া। সেটা হলে ওদের ৩২০ এর মধ্যে আটকে দিতে পারব। এ উইকেটে বল যদি কাট করে তাহলে ভাল হয়। বল কিন্তু এখনো পুরনো হয়নি। জাস্ট ১০-১২ ওভার খেলা হয়েছে। এখনো সুইং আসবে।’

এর আগে শনিবার সকাল ১০টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি শুরু হয়। খেলাটি সকাল সাড়ে ৯টায় খেলা শুরু হবার কথা থাকলেও আবহাওয়ার কারণে আধাঘণ্টা পিছিয়ে দেওয়া হয়।

এই ম্যাচ দিয়ে টেস্ট আঙিনায় অভিষেক ঘটছে আরিফুল হক ও নাজমুল ইসলামের। এছাড়াও এই ম্যাচের মধ্য দিয়ে দেশের অষ্টম ও বিশ্বের ১১৬তম টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক হয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের।