১০০ রান তুলতেই ৭ উইকেট খোয়াল অস্ট্রেলিয়া

রবিবার, নভেম্বর ৪, ২০১৮

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে সফরকারী দক্ষিণ আফ্রিকার বোলিং তোপে পড়েছে অস্ট্রেলিয়া। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩৩ ওভার শেষে ৮ উইকেটে ১১৮ রান করেছে স্বাগতিকরা।

মিচেল স্টার্ক ৪ ও নাথান কালটার ১৮ রানে ক্রিজে রয়েছেন। আন্দেলো ফেহলুখায়ো ও ডেইল স্টেইনের বোলিং তোপে পড়ে দলীয় স্কোরবোর্ডে ১০০ রান উঠার আগেই ৭ উইকেট হারায় অস্ট্রেলিয়া।

রবিবার ( ৪ নভেম্বর) টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে ওজিবাহিনী। দলের স্কোরবোর্ডে ৪ রান যোগ হতেই ডেইল স্টেইনের বলে ডি ককের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান ওপেনার হিড। এরপর ক্রিজে আসেন আর্চি শর্ট। তবে তিনিও টিকে থাকতে পারেননি। ডেল স্টেইনের ওই ওভারে শূন্য রানে ফিরে যান তিনি।

এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়া। দলীয় ৮ রানের মাথায় তৃতীয়, ৩৬ রানে চতুর্থ, ৪৮ রানে পঞ্চম, ৬৬ রানে ষষ্ঠ, ৮৯ রানে সপ্তম ও ১০৭ রানের অষ্টম উইকেটের পতন হয়।

বল হাতে আন্দেলো ফেহলুখায়ো ৫ ওভারে ২৩ রান দিয়ে ৩টি উইকেট তুলে নিয়েছেন। অন্যদিকে ৭ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে দুটি উইকেট নিয়েছেন ডেইল স্টেইন। তার এই ৭ ওভারে একইট মেইডেন ওভারও রয়েছে। এছাড়া নিগিডি ও ইমরান তাহির ১টি করে উইকেট নিয়েছেন।