বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে দুই দিনব্যাপী কর্মসূচি বিএনপির

শনিবার, নভেম্বর ৩, ২০১৮

ঢাকা : ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সভা, সমাবেশ, সেমিনারসহ দুই দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এর আগে কর্মসূচি নির্ধারণে রাজধানীর নয়াপল্টনে যৌথ সভা করে দলটি।

শনিবার (৩ নভেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, কেন্দ্রীয় কার্যালয়ে কার্যনির্বাহী কমিটির সদস্য, সম্পাদক, সহ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের নিয়ে যৌথ সভা অনুষ্ঠিত হয়।

যৌথ সভা শেষে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কর্মসূচি ঘোষণা করে বলেন, ৭ নভেম্বর সকাল ৬ টায় কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন। একইদিনে সকাল ১০ টায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ।

‘৮ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে দুপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এবং স্থানীয় নেতাকর্মীরা তাদের সুবিধা অনুযায়ী আলোচনা সভা করবে বলেও জানান তিনি।’

রিজভী বলেন, ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশ করা হবে। ইতোমধ্যে পোস্টার ছাপা হয়েছে।

এছাড়া দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোকচিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে জানান রুহুল কবির রিজভী।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ।