বরিশালে যথাযোগ্য মর্যাদায় জেলহত্যা দিবস পালন

শনিবার, নভেম্বর ৩, ২০১৮

আরিফ সুমন, বরিশাল ব্যুরো : বিভাগীয় শহর বরিশালে যথাযোগ্য মর্যাদায় ভাব গাম্ভীর্য পরিবেশে জেলহত্যা দিবস পালন উপলক্ষে জাতীর জনক বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতা এইচ. এম কামরুজ্জামান, ক্যাপটেন এম মনসুর আলী, তাজউদ্দিন আহম্মেদ ও সৈয়দ নজরুল ইসলামের প্রতি গভীর শ্রদ্বা জানিয়ে অস্থায়ী বেদীতে রাখা প্রতিকৃর্তিতে ফুলের শ্রদ্বা নিবেদন করেছেন বরিশাল সিটি মেয়র ও সংসদ সদস্য সহ জেলা ও মহানগর আওয়ামীলীগ এবং অঙ্গ সংগঠন।

শনিবার (৩-নভেম্বর) সকাল নয়টায় শহীদ সোহেল চত্বরস্থ জেলা ও মহানগর আওয়ামীলীগ দলীয় কার্যলয়ের সামনে রক্ষিত অস্থায়ী বেদীতে এ শদ্বা নিবেদন করেন নেতৃবৃন্দ।

প্রথমে জাতীর পিতা বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতাকে গভীর শ্রদ্বাভাবে স্বরন করে তাদের প্রতিকৃর্তিতে পূষ্পার্ঘ অপন করেন বরিশাল নব নির্বাচিত বরিশাল মহানগর আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক যুবরত্ন সেরনিয়াবাদ সাদিক আব্দুল্লাহ্ ও বিসিসি কর্মপরিষদের কাউন্সিলর সহ কর্মকর্তা কর্মচারীগন।

এরপরই শ্রদ্বা জানাতে বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুস,জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আসন্ন জাতীয় একাদশ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী মাহাবুব উদ্দিন আহমেদ (বীরবিক্রম),সৈয়দ আনিছুর রহমান, মোঃ হোসেন চৌধুরী,মোয়াজ্জেম হোসেন চুন্নু সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এর পরে শ্রদ্বা জানান বরিশাল মহানগর আওয়ামীলীগের সভাপতি বাংলাদেশ সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশনের সদস্য এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারন সম্পাদক এ্যাড. এ.কে এম জাহাঙ্গির হোসাইন, যুগ্ম সম্পাদক ও বর্তমান সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল¬াহ্ সহ দলীয় নেতৃবৃন্ধ।

পরে শ্রদ্বা জানান বরিশাল সদর আসন সংসদ সদস্য জেবুন্নেসা আফরোজ হিরন।

এছাড়া শ্রদ্বা ও পুস্পার্ঘ অপর্ণ করেন শ্রমীকলীগ, কৃষকলীগ, মহানগর মহিলালীগ,জেলা ও মহানগর যুবলীগ, ছাত্রলীগ সহ দলীয় বিভিন্ন অঙ্গ সংগঠন। এছাড়া বিকালে শহীদ সোহেল চত্বর দলীয় কার্যলয়ে জেলা ও মহানগর আওয়ামীলীগ আয়োজন করেছে আলোচনা সভা।
এর পূর্বে সকালে দলীয় কার্যালয়ে উত্তোলন করা হয় জাতীয় ও কালো পতাকা।

অন্যদিকে বরিশালের বিভিন্ন উপজেলায় জেলা হত্যা দিবসটি যথাযথ ভাবে পালন করেছে উপজেলা আওয়ামীলীগ ও দলীয় অঙ্গ সংগঠন।