ভালুকায় ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত, ৩ পুলিশ আহত

বুধবার, অক্টোবর ৩১, ২০১৮

ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকা উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আনোয়ার হোসেন (৩৫) নামের এক ডাকাত নিহত হয়েছেন।

মঙ্গলভার (৩০ অক্টোবর) মধ্যরাত পৌনে ২টার দিকে উপজেলার কাচিনা ইউনিয়নের ইকোপার্ক এলাকায় এই ঘটনা ঘটে। নিহত উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের ফালু মিয়া ছেলে।

ভালুকা মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, ডাকাতির প্রস্তুতির গোপন সংবাদ পেয়ে পুলিশের দুটি চৌকশ টিম ইকোপার্ক এলাকায় অভিযানে যায়। পুলিশ ইকোপার্ক এলাকায় পৌছালে ৮/১০ জন ডাকাত পুলিশকে লক্ষ্য করে ইট, পাটকেল নিক্ষেপসহ এলোপাথারী গুলি করে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোঁড়ে। একপর্যায়ে ডাকাতরা পালিয়ে গেলে আনোয়ারকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এঘটনায় ভালুকা মডেল থানার উপ-পরিদর্শক ইকবাল হোসেন, নবী হোসেন ও পুলিশ কনস্টেবল রাসেল নামে ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের উদ্ধার করে উপজেলা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

ওসি আরও জানান, আনোয়ার পুলিশের ওয়ারেন্ট ভুক্ত আসামি ছিলেন। তার বিরুদ্ধে ডাকাতি ও ছিনতাইসহ ১৬ টিরও বেশি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ৫ রাউন্ড গুলি, ৬ টি চাপাতিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এঘটনায় ভালুকা মডেল থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।