হেলিকপ্টার বিধ্বস্ত: লেস্টার সিটির মালিকসহ নিহত ৫

সোমবার, অক্টোবর ২৯, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক : হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় লেস্টার সিটি ফুটবল ক্লাবের মালিক থাই ধনকুবের ভিচাই শ্রীভাদ্দানাপ্রভাসহ পাঁচজন নিহত হয়েছেন। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টারের ম্যাচ শেষে স্টেডিয়াম থেকে ওই হেলিকপ্টারে করে রওনা হয়েছিলেন তারা, উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই স্টেডিয়ামের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার পর বিস্ফোরিত হয় বলে জানিয়েছে পুলিশ ও ফুটবল ক্লাবটি।

এ ঘটনায় অন্য যারা নিহত হয়েছেন তাদের মধ্যে দুজনকে ভিচাইয়ের কর্মী নুরসারা সুকনামাই ও কাভেপর্ন পানপারে বলে মনে করা হচ্ছে; অপর দুজন হেলিকপ্টারটির পাইলট এরিক সওফার ও ‍যাত্রী ইজাবেলা রোজা লেখবিচ বলে জানিয়েছে লেস্টারশায়ার পুলিশ। খবর বিবিসির।

২০১০ সালে ভিচাই তিন কোটি ৯০ লাখ ডলারে লেস্টার সিটি ফুটবল ক্লাবটি কিনে নিয়েছিলেন। দুই বছর আগে ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা জিতে দলটি ইতিহাস সৃষ্টি করেছিল। এছাড়া তিনি থাইল্যান্ডের কিং পাওয়ার ইন্টারন্যাশনাল গ্রুপের প্রতিষ্ঠাতা।

লেস্টার সিটি ক্লাবের এক বিবৃতিতে বলা হয়েছে, “অত্যন্ত দুঃখের সঙ্গে ও বিপর্যস্ত মন নিয়ে আমরা নিশ্চিত করছি, আমাদের চেয়ারম্যান ভিচাই শ্রীভাদ্দানাপ্রভা শনিবার সন্ধ্যায় শোচনীয়ভাবে যারা প্রাণ হারিয়েছেন।

হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় নিচে থাকা কেউ আঘাত পায়নি, এমনটি তাদের বিশ্বাস বলে জানিয়েছে পুলিশ।