বিএনপি-যুবদলের ১৫ নেতাকর্মী গ্রেপ্তার

শনিবার, অক্টোবর ২৭, ২০১৮

ঢাকা: যুবদলের ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকীকে কেন্দ্র করে বিএনপি ও সহযোগী সংগঠনের ১৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশের অনুমতি না নিয়ে মঞ্চ তৈরি করায় পুলিশ যুবদলের মঞ্চ গতকাল শুক্রবার রাতে ভেঙ্গে দিয়েছে। আজ শনিবার যুবদল সমাবেশ ও মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ বাঁধা দেয়। এ সময় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পুলিশের ওপর হামলার চেষ্টা করে। এ সময় ঘটনাস্থল থেকে ১৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। শনিবার টাঙ্গাইলের মির্জাপুরে এ ঘটনা ঘটেছে। ঘটনার পর এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে।

উপজেলা বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা জানায়, আজ ছিল যুবদলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষির্কী। প্রতিষ্ঠা বার্ষির্কী উপলক্ষে বিএনপি ও যুবদলের কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় মির্জাপুরে উপজেলা যুবদল প্রতিষ্ঠা বার্ষির্কী পালনের লক্ষে মির্জাপুর বাইপাস এলাকায় মঞ্চ তৈরিসহ সমাবেশ ও আনন্দর‌্যালি বের করার উদ্যোগ গ্রহন করে। কিন্ত মির্জাপুর থানা পুলিশ জানায়, পুলিশ ও প্রশাসন থেকে সমাবেশ করার কোন অনুমতি না নেওয়ায় পুলিশ সমাবেশ করতে দেবে না। বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পুলিশের নিষেধ উপেক্ষ করে সমাবেশ করার প্রস্তুতি নেয়। এ সময় পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার এক পর্যায়ে পুলিশ ১৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে, সোহেল(২৩), নেহাজ উদ্দিন(৪০), সোহেল (৩৭), হোসেন(৩৬), চাঁন মিয়া(৩৬), তোষার(২১), শাহীন(২৭), ফরিদ হোসেন(১৯), ময়নাল খান(৪০), সজিব(২২), রাজিব(২০), রুবেল(২৩), সজল(২১), রিপন(২৩), স্টাদিুর(১৯), ও শাহীন মৃধা(২২)।

এ ব্যাপারে মির্জাপুর থানা বিএনপির সভাপতি ও সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী বলেন, পুলিশ অন্যায়ভাবে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে। তিনি গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের অবিলক্ষে মুক্তির দাবি জানান।

এ ব্যাপারে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ এ কে এম মিজানুল হক মিজানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, নাশকতা ও পুলিশের ওপর হামলার ঘটনায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।মামলার প্রক্রিয়া চলছে।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন