দুই নেতার ওপর হামলাকারী ছাত্রলীগ নেতাদের শাস্তি দাবি ছাত্রদলের

শুক্রবার, অক্টোবর ২৬, ২০১৮

ঢাবি: ছাত্রদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মিনহাজুল ইসলাম ভূঁঞা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য রায়হানুল আবেদীনের ওপর হামলার নিন্দা ও ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেছে সংগঠনটি। বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাদের ওপর হামলা করা হয়।

শুক্রবার এক বিবৃতিতে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের শাস্তি দাবি করেন ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান।

বিবৃতিতে তারা বলেন, ‘দলীয় প্রশাসন আর ছাত্রলীগ সন্ত্রাসীদের অব্যাহত অনৈতিক কর্মকাণ্ডে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এখন শিক্ষার পরিবেশ নেই বললেই চলে। দেশে নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে এই অবৈধ সরকার ছাত্রলীগ সন্ত্রাসীদের দিয়ে তাদের দমন-পীড়নের মাত্রা ততই বৃদ্ধি করেছে। জনগণ কর্তৃক প্রত্যাখাত হওয়ার ভয়ে মানসিক ভারসাম্য হারিয়ে পাগলপ্রায় হয়ে গেছে তারা। সরকার যদি দমন-পীড়ন বন্ধ না করেন এবং ছাত্রদলকে দমনের সিদ্ধান্ত নেয় তাহলে আমাদের সর্বশক্তি নিয়ে মাঠে নামা ছাড়া কোনো উপায় থাকবে না। এছাড়া আমাদের সামনে ভিন্ন আর কোনো পথ খোলা থাকবে না।’

বিবৃতিতে নেতারা অবিলম্বে ছাত্রলীগের হামলায় আহত মিনহাজুল ইসলাম ভূঁঞা ও রায়হানুল আবেদীনের সুচিকিৎসার দাবি জানান এবং তাদের ওপর হামলায় জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের গ্রেফতার, প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।