বরিশালে নদী ভাঙ্গন প্রতিরোধ সহ চার দফা দাবীতে মানববন্ধন

বুধবার, অক্টোবর ২৪, ২০১৮

আরিফ সুমন, বরিশাল ব্যুরো : বরিশাল পানি উন্নয়ন বোর্ড কর্তৃক জরুরী অবস্থা ঘোষিত এলাকায় অনতি বিলম্বে কাজ শুরু করা, চরকাউয়া খেয়া ঘাট থেকে জনতার হাট পর্যন্ত স্থায়ীভাবে বাঁধ নির্মান,মহম্মদপুর সংলগ্ন কির্তনখোলা নদীতে ডুবোচর ড্রেজিং এর মাধ্যমে অপসারন ও বাস্তহারা নদী ভাঙ্গলীদের স্থায়ীভাবে পূর্ণবাসনের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

আজ বুধবার (২৪ই অক্টোবর) সকাল ১১টায় চরকাউয়া কির্তনখোলা নদীর তিরে চরকাউয়া নদী ভাঙ্গন রোধে সংগ্রাম কমিটির আহবানে পূর্বাঞ্চলের নদী ভাঙ্গনের শিকার কয়েকশত পরিবারের মহিলা-পুরুষ ও শিশু সদস্যরা এ কর্মসূচি পালন করে।

চরকাউয়া নদী ভাঙ্গন প্রতিরোধ সংগ্রাম কমিটির আহবায়ক ও বরিশাল জেলা পরিষদ সদস্য মোঃ মুনাওয়ারুল ইসলাম অলির সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান ও বরিশাল মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু,বরিশাল জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও বরিশাল সদর (৫) আসনের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন প্রত্যাশী মাহাবুব উদ্দিন আহমেদ (বীর বিক্রম),বরিশাল সদর আওয়ামীলীগ সভাপতি ও শহরতলী ৭নং চরকাউয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলআজ্ব মনিরুল ইসলাম ছবি, নদী ভাঙ্গন সংগ্রাম প্রতিরোধ কমিটির সদস্য সচিব মোঃ মজিবুর রহমান হালিম মুন্সি, মানিক মৃধা।

এছাড়া নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন কেরামত আলি হাওলাদার, জাকির হোসেন তালুকদার,মজিবর রহমান,ইউপি সদস্য লিটু তালুকদার, ইউপি সদস্য সাগর প্রমুখ।

বক্তরা এসময় বলেন পানি উন্নয়ন বোর্ড শিঘ্রই বরিশালের চরকাউয়া ইউনিয়ন সহ পূর্বাঞ্চলের সাধারন মানুষকে কির্তনখোলা নদী ভাঙ্গন প্রতিরোধে দ্রুত ব্যবস্থা গ্রহন না তাহলে পূর্বাঞ্চলের হাজারো জনতা পানি উন্নয়ন বোর্ড কার্য়লয় ঘেড়াও কর্মসূচি পালন করবে এতে কোন ধরনের অনাকাংক্ষিত ঘটনার পরিস্থিতি সৃষ্টি হলে তার জন্য পানি উন্নয়ন দায়ী থাকবে বলে হুসিয়ারী প্রদান করে মানববন্ধন থেকে।

মানববন্ধন কর্মসূচি চলাকালে উক্ত এলাকার বাজার-দোকান-ব্যবসা প্রতিষ্ঠান সহ সকল ধরনের যান-বাহন চলাচল বন্ধ রাখা তাদের দাবী আদায়ের জন্য।