সাভারে গণস্বাস্থ্য হাসপাতাল ও ফার্মাসিউটিক্যালসে র‌্যাবের অভিযান

মঙ্গলবার, অক্টোবর ২৩, ২০১৮

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারে ডা. জাফরুল্লাহ চৌধুরীর মালিকানাধীন গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালসে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও পাশেই অবস্থিত সাভার গণস্বাস্থ্য হাসপাতালে অভিযান চালিয়েছে অন্য আরেকটি ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার সন্ধ্যায় সাভারের আশুলিয়া মির্জানগরে অবস্থিত গণস্বাস্থ্য কেন্দ্রের দু’টি প্রতিষ্ঠানে অভিযান শুরু হয়।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে এই অভিযান অংশ নিয়েছেন স্বাস্থ্য অধিদফতর ও ওষুধ প্রশাসন অধিদফতরের কর্মকর্তারা।

এছাড়াও সাভারে গণস্বাস্থ্য হাসপাতালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রাসেল হাসানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এ সময় র‌্যাব ছাড়াও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে ১৫ অক্টোবর, সোমবার মোহাম্মদ আলী নামের এক ব্যক্তি এবং ১৯ অক্টোবর, শুক্রবার ইমাম হাসান নামের আরেক ব্যক্তি ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ ৪ জনের নাম উল্লেখ করে আশুলিয়া থানায় জমি দখল ও চাঁদাবাজির দুটি মামলা করেছিলেন।

পরে ২১ অক্টোবর, রবিবার সন্ধ্যায় সৈয়দ সেলিম আহমেদ নামে এক ব্যক্তি একই অভিযোগে ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে তৃতীয় মামলাটি করেন। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান ডা. জাফরুল্লাহ চৌধুরী। সম্প্রতি তিনি একটি টকশোতে তার নিজ বক্তব্যে সেনাবাহিনী সম্পর্কে বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানোর অভিযোগ ওঠে। এরপরই নানা অপকর্মের অভিযোগে বেশ বেকায়দায় পড়তে হয় তাকে।