বরিশাল নগরীর সকল সমস্যা দূর করাই আমার লক্ষ

মঙ্গলবার, অক্টোবর ২৩, ২০১৮

আরিফ সুমন, বরিশাল ব্যুরো : বরিশাল সিটি কর্পোরেশনের ৪র্থ পরিষদের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ দায়ীত্বভার গ্রহনকালে গনমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেছেন বিসিসি’র পিছনের সকল দূর্নীতি তদন্ত করার মাধ্যমে ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি আরো বলেন আমার পরিষদে আমি মেয়র সহ কোন কাউন্সিলর ঠিকাদারী কাজের সাথে সম্পৃক্ত থাকতে পারবে না।

আমি নগরীর সকল সমস্যা দুর করাই আমার লক্ষ।তাছাড়া আমি তিন’শ কোটি টাকা দেনা নিয়ে বিসিসি’র দায়ীত্বভার গ্রহন করলাম। আমি এদেনাকে চ্যালেঞ্জ হিসাবে নিয়েছি। আমি এদেনা কাটিয়ে না উঠা পর্যন্ত বিসিসি থেকে মেয়র হিসাবে কোন কিছু গ্রহন করব না।

আজ মঙ্গলবার বিকাল সাড়ে তিনটায় বরিশালের নব নির্বাটিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ তার দুই সহদর আশিক আব্দুল্লাহ ও মঈন আব্দুল্লাহ কে সাথে নিয়ে কর্পোরেশনে দায়ীত্বভার গ্রহন করতে নগর ভবনে পা রাখেন।

এসময় মেয়র সাদিককে কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা ফুলের পাপড়ি ছিটিয়ে সংবর্ধনা দিয়ে ভবনের নিচ তলা থেকে দ্বিতীয় তলার মেয়রের কক্ষে নিয়ে যাওয়া হয়।
বিসিসি’র নব নিযুক্ত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মেয়রের নির্ধারিত চেয়ারে আসন গ্রহন করার পর মেয়র ও সকল কাউন্সিলদের আগামী পথগুলো সুন্দরভাবে চলার জন্য দোয়া-কামনা করে মোনাজাত পরিচালনা করেন হযরত মাওঃ মির্যা নুরুল রহমান বেগ।

পরে তিনি দায়ীত্বভার গ্রহন করে বিসিসি’র ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ইসরাইল হোসেনের নিয়ে আসা ফাইলে স্বাক্ষর করেন। এর পরপরই মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দল্লাহ কে ফুলের শুভে”ছা জানান বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) রাম চন্দ্র দাস,বরিশাল রেঞ্জ এর উপ-মহা পুলিশ পরিদর্শক সফিকুল ইসলাম,বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোশাররফ হোসেন,বরিশাল নব নিযুক্ত জেলা প্রশাসক মোঃ অজিয়র রহমান. জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম, আসন্ন একাদশ জাতীয় নির্বাচন বরিশাল (৫) আসনের মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাহাবুব উদ্দিন বীর বিক্রম।এসময় মেয়রকে নব নির্বাচিত কাউন্সিলরাও ফুলের শুভেচ্ছা জানান। অপরদিকে সিটি কর্পোরেশন চত্বরে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর জন্য এক সংবর্ধনার আয়োজন করে বরিশাল মহানগর ও জেলা আওয়ামীলীগ।

বরিশাল বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুস,বরিশাল বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য এস এম ইমামুল হক,পুলিশ কমিশনার, ডি.আই.জি জেলা প্রশাসক,মহানগর আওয়ামীলীগ সভাপতি এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল,সাধারন সম্পাদক এ্যাড. একে এম জাহাঙ্গির হোসাইন, বরিশাল প্রেস ক্লাবের সাবেক সভাপতি এ্যাড. মানবেন্দ্র ব্যাটবল,বরিশাল প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন.গৌরনদী পৌর মেয়র হারিছুর রহমান। সংবর্ধনা অনুষ্ঠানে বরিশাল জেলার সকল পৌর মেয়র,উপজেলা চেয়ারম্যান ও ইউনিয়ন পরি
ষদের চেয়ারম্যান সহ বিভিন্নস্তরের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কালে রাতে বঙ্গবন্ধুর পরিবার সহ বঙ্গবন্ধুর ভগ্নি সাধারন ও কৃষক নেতা শহীদ আঃ বর সেরনিয়াবাত সহ তার পরিবার ঘাতকদের গুলিতে নিহত পরিবারের সেময়ের বরিশালের প্রথম নির্বাচিত পৌর চেয়ারম্যান আবুল হাসনাত আব্দুল্লাহর স্ত্রী শাহানারা আব্দুল্লাহহ’র কোলে থাকা তিন বছরের শিশু পুত্র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ দীর্ঘ ৪৭ বছর পর বাবা আবুল হাসনাত আব্দুল্লাহর স্থানে মেয়র হয়ে বরিশাল নগরবাসীর সেবা গ্রহন করার লক্ষে আগামী ৫ বছরের জন্য ২০১৮ সালের ২৩ অক্টোবর বরিশাল বিসিসি’র চেয়ারে আসন গ্রহন করলেন। এজন্য মেয়র বরিশালবাসীর কাছে দোয়া ও সহযোগীতা কামনা করেন।