যথাযথ চিকিৎসা দেওয়া হচ্ছে না খালেদা জিয়াকে: রিজভী

রবিবার, অক্টোবর ২১, ২০১৮

ঢাকা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে যথাযথ চিকিৎসা দেওয়া হচ্ছে না অভিযোগ করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকারের চিকিৎসা ব্যবস্থায় খালেদা জিয়া যে সুচিকিৎসা পাবেন না সে আশঙ্কা আমরা আগেই করেছিলাম। এ বিষয়ে বার বার আপনাদের মাধ্যমে দেশবাসীকে অবহিত করা হয়েছে। বিএসএমএমইউতে তার যে ফিজিওথেরাপি দেওয়া হয় সেটিও পর্যাপ্ত নয় বলে অভিযোগ করেন তিনি। রিজভী বলেন, খালেদা জিয়ার ব্যক্তিগত বিশেষজ্ঞ ডাক্তারদেরকেও অন্তর্ভুক্ত করা হয়নি স্বাস্থ্য পরীক্ষার জন্য। অথচ এ বিষয়ে উচ্চ আদালতের নির্দেশনা ছিল।

রোববার বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতা বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করার জন্য তার পছন্দের চিকিৎসক এবং হাসপাতালের ব্যবস্থা করতে জোর দাবি জানাচ্ছি।

এ সময় রিজভী বলেন, এখন আমাদের প্রধান দায়িত্ব খালেদা জিয়ার মুক্তির আন্দোলন। তার মুক্তি ছাড়া প্রহসনের নির্বাচন জনগণ প্রতিহত করবে। এখন আমাদের প্রধান লক্ষ্য নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ও দেশনেত্রীর মুক্তি।

বিরোধী দলের নেতাকর্মীরা এখন দ্বিতীয় শ্রেণির নাগরিকে পরিণত হয়েছে বলে অভিযোগ করেছেন রিজভী। বলেন, এদেশে আওয়ামী নেতাকর্মীরা ছাড়া ভিন্ন মত, পথ ও বিশ্বাসের মানুষের নিরাপদ সুস্থ জীবন নিয়ে বেঁচে থাকার কোনও অধিকার নেই।

বিএনপি নেতা এ সময় আরও বলেন, ১ সেপ্টেম্বর থেকে ১৯ অক্টোবর পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ‘গায়েবি মামলা’ হয়েছে ৪ হাজার ২১৩ টি। আর এ পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৫ হাজার ৬০ জনকে।

সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।