সেমিতে হেরে র‌্যাঙ্কিংয়ে দুই থেকে তিনে রজার

রবিবার, অক্টোবর ১৪, ২০১৮

স্পোর্টস ডেস্ক : একই দিনে জোড়া ধাক্কা রজার ফেডেরারের। শনিবার সাংহাই মাস্টার্স টেনিসের সেমিফাইনালে তিনি হারলেন ক্রোয়েশিয়ার বরনা চোরিচের কাছে। সঙ্গে বিশ্ব র‌্যাঙ্কিংয়েও দুই থেকে তিনে নেমে গেলেন সুইস তারকা।

আগামীকাল সোমবার বিশ্ব র‌্যাঙ্কিং-এর যে তালিকা প্রকাশিত হবে, তাতে দু’নম্বরে থাকা ফেডেরারকে সরিয়ে জোকোভিচ উঠে আসবেন দু’নম্বরে।

দ্বিতীয় সেমিফাইনালে এ দিন ক্রোয়েশিয়ার চোরিচের কাছে সুইস কিংবদন্তি ফেডেরার হারেন ৪-৬, ৪-৬। বিশ্বের ১৯ নম্বর খেলোয়াড় ও প্রতিযোগিতার তেরোতম বাছাই চোরিচের বিরুদ্ধে শনিবার শুরু থেকেই ছন্দে ছিলেন না শীর্ষ বাছাই ফেডেরার। এর আগে চলতি বছরের শুরুতে হ্যাল-এ এক বার চোরিচের কাছেই হেরেছিলেন তিনি। ম্যাচের পরে যা স্বীকারও করেন তিনি। সাংহাই মাস্টার্সে তার অতীত রেকর্ড ঝকঝকে থাকলেও এবার প্রতিযোগিতার শুরু থেকেই সেই চেনা ছন্দে দেখা যায়নি ফেডেরারকে। চোরিচের বিরুদ্ধেও প্রথম গেম থেকেই নড়বড়ে ছিলেন। সুইস টেনিস কিংবদন্তির কথায়, ‘আমি জানতাম চোরিচ ভাল খেলোয়াড়। আর ওর সার্ভিস জোরাল। নিজের প্রতি বিশ্বাস ছিল, সেই সার্ভিস আমি ফেরাতে পারব। কিন্তু এদিন ও তার চেয়েও ভাল সার্ভিস করেছে। বল ফেরানো ও সার্ভিসের ক্ষেত্রে আমাকে আরও ভাল করতে হবে। তবে মনে করি না বিপক্ষের সামনে একদম ভেঙে পড়েছিলাম।’

বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন জিতে দুর্দান্তভাবে বছর শুরু করলেও ফেডেরার সেই ছন্দেই গোটা বছর এগোতে পারেননি। উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে হেরেছিলেন। সঙ্গে যুক্তরাষ্ট্র ওপেনে বিশ্বের ৫৫ নম্বর অস্ট্রেলিয়ার জন মিলম্যানের কাছেও প্রি-কোয়ার্টার ফাইনালে হেরে গিয়েছিলেন ফেডেরার।

সূত্র: আনন্দবাজার