শ্রেষ্ঠ শিক্ষিকা নিবাচিত হলেন বেলকুচির কাজী দিলরুবা

রবিবার, অক্টোবর ১৪, ২০১৮

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি : এ বছর সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হলেন বেলকুচির কাজী দিলরুবা আজাদ শিল্পী। প্রতি বছরের ন্যায় এ বছরেও জেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় এবং নির্বাচনে বেলকুচি উপজেলার শেরনগর নতুন পাড়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী দিলরুবা আজাদ শিল্পীকে শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত করা হয়েছে।

শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচনের ছক মোতাবেক ৯০ নম্বর এবং উপজেলা নির্বাচন কমিটি কর্তৃক প্রদত্ত নম্বরের ভিত্তিতে উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হন।সিরাজগঞ্জ জেলায় ৯ টি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকার মধ্যে জেলায় শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়ে বিভাগীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

তার প্রকাশিত প্রথম কবিতার বই শূণ্যতা। তিনি বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের একজন এ গ্রেড প্রাপ্ত প্রশিক্ষক। তিনি বিদ্যালয়ের শ্রেণী শিক্ষিকা হিসাবে ৫ম শ্রেণীর সকল শিক্ষার্থীকে পারিবারিক পরিচয়ে নামসহ চেনে।শিক্ষার্থীদের নানা ধরনের পি টি, নাচ ও ছবি অংকন শিখিয়ে থাকেন।

তিনি সদা হাস্য ও সদালাপী। শিক্ষার্থীদের শ্রেণীতে নানান কৌশল অবলম্বন করে পাঠদান করেন ও নিয়মিত সাপ্তাহিক পরীক্ষা গ্রহণ করেন। তার বন্ধুসুলভ আচরণে শিক্ষার্থী ও অভিবাবকদের কাছে জনপ্রিয় ।

তিনি বেলকুচি উপজেলার বিশিষ্ট ব্যক্তিত্ব প্রাক্তন ম্যারেজ রেজিস্টার কাজী এ কে এম তাহের উদ্দিন আজাদ সাহেবের কনিষ্ঠ মেয়ে। তার এই সফলতায় বেলকুচির উপজেলা প্রশাসন, শিক্ষক সমাজ, রাজনৈতিক মহল তথা বেলকুচির সকল শ্রেণীর মানুষ আনন্দিত হয়েছেন।