৭ কোম্পানির ডিভিডেন্ড নিয়ে গুঞ্জন!

শনিবার, অক্টোবর ১৩, ২০১৮

ঢাকা : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষনার পর থেকে কেমন ডিভিডেন্ড আসছে তা নিয়ে চলছে নানা গুঞ্জন। বিনিয়োগকারীদের কাছে ডিভিডেন্ড নিয়ে চলছে চুলছোড়া বিশ্লেষণ। এর মধ্যে বাজারে নানা গুজব ছড়িয়ে পড়ছে মুন্নু সিরামিক, মুন্নু জুট স্টাফলার্স লিমিটেড ভালো ডিভিডেন্ড আসছে।

মুন্নু জুট স্টাফলার্স লিমিটেডের নাকি বড় স্টক ডিভিডেন্ড আসছে ব্রোকারেজ জাউজগুলোতে এরকম গুজব চলছে। তাছাড়া গতবছরের তুলনায় এবার নাকি কোম্পানির ভাল ডিভিডেন্ড আসছে।

কোম্পানিগুলো হলো: অলেম্পিক এক্সসরিজ, আইটি কনসালট্যান্টস, স্ট্যান্ডার্ড সিরামিক, মুন্নু সিরামিক, মুন্নু জুট স্টাফলার্স লিমিটেড, সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড এবং সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

অলেম্পিক এক্সসরিজ লিমিটেডের বোর্ড সভা আগামী ১৮ অক্টোবর, বিকেল ৩টা ১৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

এছাড়া সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড এবং সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ট্রাস্টি সভা আগামী ১৫ অক্টোবর, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি প্রকাশ করা হবে।

স্ট্যান্ডার্ড সিরামিকের বোর্ড সভা আগামী ১৮ অক্টোবর, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

মুন্নু সিরামিকের বোর্ড সভা আগামী ২৫ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। আর মুন্নু জুট স্টাফলার্সের বোর্ড সভা বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

আইটি কনসালট্যান্টসের বোর্ড সভা আগামী ২৫ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।