সালমান খানও যৌন হেনস্তাকারী!

শনিবার, অক্টোবর ১৩, ২০১৮

বিনোদন ডেস্ক : শিরোনাম পড়ে বিশ্বাস করতে চাইবেন না কেউই। কারণ যাকে নিয়ে শিরোনাম, তার অবস্থান কোটি কোটি মানুষের হৃদয়ে। একাধিক প্রজন্মের কাছে আইকন তিনি। বলিউডের ভাইজান, সুলতান কিংবা হিট মেশিন, এরকম বহু উপাধি তার নামের পাশে শোভা পায়। তিনি সালমান খান। এবার তার বিরুদ্ধেই উঠেছে যৌন হেনস্তার অভিযোগ।

বলিউডে চলমান ‘হ্যাশট্যাগ মিটু’ প্রতিবাদে অভিনেত্রী ও নারী কলাকুশলীরা মুখ খুলছেন আর বেরিয়ে আসছে একের পর এক বিস্ফোরক তথ্য। এসব অভিযোগে বিতর্কের মুখে পড়ছেন বলিউডের নামজাদা অভিনেতা, নির্মাতা ও গায়কেরা। এবার অভিযোগের তিরে বিদ্ধ হচ্ছেন বলিউডের রথি-মহারথিরা।

সালমান খানের সঞ্চালনায় জনপ্রিয় রিয়েলিটি শো ‘বিগ বস’-এর এক সাবেক প্রতিযোগী সালমান ও তার পরিবারের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন। ওই প্রতিযোগীর নাম পূজা মিশ্র। তিনি টিভি পর্দায়ও অভিনয় করেন।

পূজা মিশ্র’র অভিযোগ, ‘সুলতান’ ছবির কাজের সময় সালমান খান পরিবারের সদস্যরা (আরবাজ খান, সোহেল খান) আমাকে যৌন হেনস্তা করেছে। শুধু তারাই নয়, শত্রুঘ্ন সিনহার পরিবারও আমাকে হেনস্তা করেছে। এমনকি আমার বাবার প্রাণনাশের হুমকিও দিয়েছে তারা।

ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেই পূজা মিশ্র তার অভিযোগের কথা বলেছেন। এরপরই বলিউডে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। সালমান খানের মতো মহা তারকার নামের সঙ্গে যখন যৌন হেনস্তার প্রসঙ্গ জড়ায়, তখন সেটা টক অব কান্ট্রি হওয়া খুব স্বাভাবিক ব্যাপার।

এই পর্যন্ত বলিউডের অনেক তারকার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ উঠেছে। তাদের মধ্যে আছেন, নানা পাটেকর, অলোক নাথ, পরিচালক সাজিদ খান, সুভাষ ঘাই, গায়ক কৈলাশ খের, আনু মালিক, অভিজিৎ ভট্টাচার্য, লেখক চেতন ভগতসহ আরো অনেকে। সর্বশেষ যুক্ত হয়েছে বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন ও সালমান খানের নাম। এখন দেখার পালা, আরো কার কার নাম জড়ায় এই বিতর্কে।