আপাতত সার্বক্ষণিক স্ত্রীদের সঙ্গ পাবেন না কোহলিরা

মঙ্গলবার, অক্টোবর ৯, ২০১৮

স্পোর্টস ডেস্ক : বিদেশ সফরে আপাতত সার্বক্ষণিক স্ত্রীদের সঙ্গ পাবেন না ভারতের ক্রিকেটররা। সার্বক্ষণিক স্ত্রীদের পেতে বিরাট কোহলিদের আবেদনে সাড়া দেয়নি বিসিসিআই।

ভারতীয় ক্রিকেট বোর্ড তড়িগড়ি করে এ বিষয়ে তারা কোনো সিদ্ধান্ত নেয়ারও পক্ষে নয় বলে জানিয়ে দিয়েছে। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে এমন তথ্যই পাওয়া গেছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়মানুযায়ী, ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা বিদেশ সফরে থাকাকালীন মাত্র দুই সপ্তাহ নিজেদের সঙ্গে স্ত্রীকে রাখতে পারেন। বিদেশ সফরে পুরো সময়ের জন্য ক্রিকেটাররা যাতে তাদের স্ত্রীদের পাশে পান, সেবিষয়ে দু’দিন আগেই বোর্ডের দৃষ্টি আকর্ষণ করেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

কিন্তু অধিনায়কের সেই আবেদনে সাড়া দিয়ে এখনই তাঁদের সিদ্ধান্ত বদলানোর পক্ষপাতী নয় সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর(সিওএ)। এ ব্যাপারে তড়িঘড়ি সিদ্ধান্ত বদলের রাস্তায় হাঁটতে চায় না বিসিসিআই।

নভেম্বরেই অস্ট্রেলিয়ার মাটিতে লম্বা সফর শুরু করতে চলেছে ভারত৷ সেই সফরে ক্রিকেটাররা যাতে তাদের স্ত্রীদের পাশে পান, সে বিষয়ে বোর্ডের কাছে আর্জি জানান কোহলি। বিরাট পাশে পেয়েছিলেন দলের বাকি ক্রিকেটারদেরও।

আসন্ন অস্ট্রেলিয়া সফরের আগে বিষয়টি নিয়ে তাই তড়িঘড়ি সিদ্ধান্ত নিতে চাইছে না বোর্ড। সিওএ এই বিষয়ে পরিষ্কার জানিয়েছে, ‘এই মুহূর্তেই সিদ্ধান্ত বদলের কোনও সম্ভাবনা নেই।’ তাই অস্ট্রেলিয়া সফরে যে আনুশকাকে সার্বক্ষণিক পাচ্ছেন না কোহলি তা মোটামুটি নিশ্চিতই বলা যায়।

এখন দেখার বিষয় বোর্ডের এই সিদ্ধান্তে ভারতের জাতীয় দলের খেলোয়াড়রা কেমন প্রতিক্রিয়া দেখায়।বিশেষ করে অধিনায়ক বিরাট কোহলি।