জাহানারাদের কাছে উড়ে গেল পাকিস্তান

সোমবার, অক্টোবর ৮, ২০১৮

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি সিরিজে ভরাডুবির পর একদিনের ম্যাচে দুর্দান্ত কামব্যাক করেছে বাংলাদেশ নারী দল। খাদিজা-ফারজানাদের নৈপুণ্যে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে আগে ব্যাট করে ৯৫ রানের টার্গেট দেয় বাংলাদেশ। জবাবে খেলতে নেমে চার উইকেট হারিয়ে ১২৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যান খাদিজারা।

টার্গেটে খেলতে নেমে শুরুতেই আয়েশা-শারমিনের উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। তবে ফারজানা-রুমানার অসাধারণ ব্যাটিংয়ে দ্রুতই বিপদ কেটে যায়। দুজনের জুটি থেকে আসে ৮৫ রান। ফারজানা সর্বোচ্চ ৪৮ ও রুমানা ৩৪ রান করে সাজঘরে ফিরে যান। লতা মণ্ডল (৩) ও ফাহিমা খাতুন (৫) অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বাংলাদেশের জয়ের ভীত গড়ে দেন বোলাররাই। পাকিস্তানের ব্যাটিং লাইআপ ধসের মূল কারিগর ছিলেন খাদিজা তুল কুবরা। তার স্পিন যাদুতে পাকিস্তান দিশেহারা হয়ে যায়। তিনি তুলে নেন ছয় উইকেট। এছাড়া রুমানা দুই ও জাহানারা-লতা নেন একটি করে উইকেট।

পাকিস্তানের হয়ে তিনজন ছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি কেউ। সর্বোচ্চ ২৯ রান করে জাভেরিয়া খান। এ ছাড়া আয়েশা জাফর ও মুনিরা আলী ১৮ রান করেন।