Print
প্রচ্ছদ » জাতীয়
Tue, 28 Jan, 2014

সাঈদীর আপিলের যুক্তিতর্ক শুরু

ঢাকা : মানবতা বিরোধী অপরাধের মামলায় ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিলের যুক্তিতর্ক শুনানি শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এসএম শাহজাহান এ মামলায় সাঈদীর পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। এর আগে গত ২১ জানুয়ারি আসামিপক্ষের এক আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ২৮ জানুয়ারি পর্যন্ত এ মামলার কার্যক্রম মুলতুবি করেছিলেন।

প্রধান বিচারপতি মো. মোজ্জামেল হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ সদস্যের বেঞ্চে মঙ্গলবার যুক্তিতর্ক শুরু করা হয়। বেঞ্চের অপর বিচারপতিরা হলেন, সুরেন্দ্র কুমার সিনহা, আব্দুল ওয়াহহাব মিঞা, হাসান ফয়েজ সিদ্দিকী ও এএইচএম শামসুদ্দিন চৌধুরী।

গত ২১ জানুয়ারি এ মামলার আপিল শুনানি করা হয়। ওই দিন সাঈদীর আইনজীবী অ্যাড. এসএম শাহজাহান আসামিপক্ষের ১৬,১৭তম স্বসাক্ষীর জেরা আদালতে উপস্থাপন করেন।

প্রসঙ্গত, গত বছরের ২৫ নভেম্বর সাঈদীর মামলার শুনানি করা হয়েছিল। পরে বিরোধী দলের হরতাল-অবরোধের কারণে আর শুনানি করা হয়নি। শুনানিতে গত বছরের ২৪ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সাঈদীর বিরুদ্ধে দেয়া ট্রাইব্যুনালের রায়ের ১২০ পৃষ্ঠা রায় পড়ে শোনান এ মামলার প্রধান আইনজীবী ব্যারিস্টার আবদুর রাজ্জাক ও অ্যাডভোকেটএসএম শাহজাহান। তারপর শুরু করা হয় সাক্ষীদের জেরার বিষয়ে উপস্থাপন।