Print
প্রচ্ছদ » রাজনীতি
Tue, 28 Jan, 2014

মিছিলের অনুমতি না পেলে কালো পতাকা প্রদর্শন

ঢাকা: বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, তথাকথিত সরকারের সংসদ অধিবেশন আহ্বানের প্রতিবাদে পূর্ব ঘোষিত আগামীকালের কালো পতাকা মিছিলের অনুমতি না দিলে রাজধানীর ওয়ার্ডে ওয়ার্ডে ও পাড়ায়-মহল্লায় কালো পতাকা প্রদর্শন করবে ১৯ দল। এছাড়া দেশের জেলা-উপজেলাগুলোতে কালো পতাকা মিছিলের কর্মসূচি বহাল থাকবে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানী নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

তিনি বলেন, বিএনপি সব সময়ই গণতান্ত্রিকভাবে কর্মসূচি পালন করে আসছে। এবারও রাজধানীসহ সারা দেশে কালো পতাকা মিছিলের শান্তিপূর্ণ কর্মসূচি দিয়েছিল। কিন্তু রাজধানীতে মহানগর পুলিশের কাছে আবেদন করার পর এখনও অনুমতি পাইনি। এখন ৬টা বেজে গেছে। কর্মসূচি পালনের জন্য আমাদের সাংগঠনিক প্রস্তুতির নেয়ারও সময় নেই। এটা সরকারের স্বৈরাচারী আচরণ। ]

সরকারের সমালোচনা করে বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এ নেতা বলেন, সরকার শুধু মুখে গণতন্ত্র ও আইনের শাসনের কথা বলে, কিন্তু কাজ করে তার উল্টো।

তিনি বলেন, বিএনপি সব সময় সংঘাত এড়িয়ে এসেছে। তাই এবার আমরা গণতান্ত্রিক রীতি অনুযায়ী কর্মসূচি পালন করতে চাই। সরকার যদি আমাদের কালো পতাকা মিছিলের অনুমতি না দেয় তাহলে জেলায় জেলায় পূর্বের কর্মসূচি বহাল থাকবে। তবে সরকারের এ সিদ্ধান্তের প্রতিবাদে রাজধানীর প্রতিটি ওয়ার্ডে ও পাড়া-মহল্লায় কালো পতাকা প্রদর্শন করবে ১৯ দলের নেতারা।সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পদাক খায়রুল কবীর খোকন, সহদপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, যুবদলের কেন্দ্রীয় সহদপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল, প্রমুখ উপস্থিত ছিলেন।